Wedding gift ideas for your best friend, reletives

Wedding gift: বিয়ের নিমন্ত্রণে যাবেন, কিন্তু উপহার কি দিবেন? আপনার জন্য রইল টিপস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শীতকাল মানেই বাঙালির বিয়ের মরশুম, আর বিয়ের মরশুম কিন্তু এসেই গিয়েছে। ফেসবুকের নিউজ় ফিডে যেন শুধুই বিয়ের ছবি। আর দিন কয়েক পরেই প্রিয় বন্ধুর বিয়ে। কঠিন দায়িত্ব আপনার কাঁধে। কিন্তু এত সবের মধ্যেও আপনি বুঝতে পারছেন না, বন্ধুকে কী উপহার দেবেন? চিন্তা নেই। আমরা আছি তো। এমন কয়েকটি উপহারের তালিকার সন্ধান রইল, যা পেয়ে মন ভাল হয়ে যাবে আপনার প্রিয় বন্ধুর।

কিচেন সেট উপহার দিন: আপনার বন্ধু নতুন সংসার শুরু করতে চলেছেন । তিনি নতুন করে সংসার সাজিয়ে নেবেন। তাঁর সংসারের প্রয়োজনীয় সরঞ্জাম তাঁকে কিনতেই হবে। সেই ক্ষেত্রে আপনি তাঁকে রান্নাঘরের যাবতীয় প্রয়োজনীয় জিনিসের সেট উপহার দিতেই পারেন। এতে আপনার বন্ধুর নতুন সংসার সাজিয়ে নিতে সুবিধাই হবে।

ড্রিংকস সেট: যদি একটু অন্য রকম উপহার দিতে চান, তা হলে কিচেন সেটের বদলে ভাল ডিনার ও কাঁটা-চামচের সেট কিংবা সুন্দর মধ খাওয়ার গ্লাসের সেটও উপহার দিতে পারেন। প্রিয় বন্ধুর ভাল লাগবেই।

বেডরুম সেট উপহার দিতে পারেন: বালিশ, বিছানার চাদর, ব্ল্যাঙ্কেট, অন্যান্য কুশন ও তাদের কভার আপনি আপনার বন্ধুকে উপহার দিতে পারেন। এতে তাঁর নতুন ঘর সাজিয়ে নিতে সুবিধা হবে। তাঁকে সংসার সাজিয়ে নেওয়ার জন্য অতিরিক্ত পরিশ্রম করতে হবে না। কারণ, তাঁর উপরেও অনেক চাপ থাকে। তাই আপনার উপহার (wedding gifts for friend)তাঁকে সাহায্য করবে।

আরও পড়ুন: ওয়াশিং মেশিনে কাচা যেতে পারে আপনার ঘরে থাকা এই জিনিসগুলিও, জানলে অবাক হবেন

স্কিন কেয়ার প্রোডাক্ট উপহার দিন: নতুন সংসারে এই জিনিসটিও বেশ গুরুত্বপূর্ণ। বাড়িতে অতিথি এলে আমরা ভাল ডিনার সেটে তাঁদের খাবার পরিবেশন করতে চাই। আপনার বন্ধুর নতুন সংসারে এই কয়েকটি জিনিসও খুব গুরুত্বপূর্ণ। তিনি নতুন সংসার শুরু করতে চলেছেন। তাই আপনি যদি তাঁকে ডিনার সেট উপহার দেন, তাঁরও সুবিধা হয়। তাঁকে নতুন করে আর কিনতে হয় না।

উপহার দিতে পারেন দেওয়াল ঘড়ি: আপনার বন্ধুর নতুন বাড়ি সাজিয়ে তোলার জন্য বেশ কয়েকটি জিনিস খুবই প্রয়োজন হবে। সেই মতোই তাঁকে উপহার (wedding gifts for friend) দিন। তাঁর বসার ঘরের দেওয়ালের জন্য আপনি তাঁকে একটি অ্যান্টিক ঘড়ি উপহার দিতে পারেন। এতে আপনার বন্ধুর ঘরে একটি ভিন্টেজ লুক থাকবে, একইসঙ্গে ঘরের সৌন্দর্য্যও বাড়বে।

ফটো ফ্রেম: প্রথমেই বলেছিলাম, উপহার সব সময়েই স্মৃতির পাতায় থেকে যায়। তাই এমন কিছু দিন যেটি আপনার বন্ধুর হৃদয় ছুঁয়ে যেতে পারে। এই ক্ষেত্রে ছবির ফ্রেম হতে পারে আদর্শ। পুরনো দিনের খুনসুটি, কলেজ ক্যান্টিনের আড্ডা, রাতে বেড়াতে যাওয়া, সিনেমা দেখা, নিজস্বী ইত্যাদি জুড়ে একটি কোলাজ বানিয়ে সেই ফটো ফ্রেমে বাঁধিয়ে দিন। বাড়ির দেওয়ালে সে যখনই সেই ছবি দেখবে, প্রিয় বন্ধুর পুরনো দিনের কথা মনে পড়ে যাবে।

অনলাইন কেনাকাটার ভাউচার: এখনও বুঝতে পারছেন না প্রিয় বন্ধুর জন্য কী কিনবেন? কী পছন্দ হবে তার? অনলাইনেই কোনও সাইট থেকে কেনাকাটার ভাউচার কিনে নিন এবং কোনও রঙিন মোড়কে মুড়ে তুলে দিন বন্ধুর হাতে। নিজের প্রয়োজন অনুযায়ী সে পছন্দসই কিছু কিনে নিতে পারবে।

আরও পড়ুন: Life Hacks: বাক্সবন্দি লেপ-কম্বল ব্যবহারের আগে যা করবেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest