চলছে আনলক ! করোনা সংক্রমণে রাশিয়াকে পিছনে ফেলে বিশ্বে ‘থার্ড বয়’ ভারত

The News Nest: করোনা ভাইরাসে আক্রান্ত দেশ গুলির মধ্যে সারা বিশ্ব ভারতের অবস্থান হল তৃতীয়। আজ রাশিয়াকেও পিছনে ফেলল ভারত।রবিবার সন্ধ্যায় ভারতের কয়েকটি রাজ্য জুড়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লক্ষ ৯০ হাজার। এর জেরে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ২০০ জন। অন্যদিকে জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুসারে এখনও পর্যন্ত রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৮০ হাজার ২৮৩ জন।

আরও পড়ুন : সবুর করুন, শীঘ্রই বের হবে ssc-র বিজ্ঞপ্তি, তৎপরতা সরু বিকাশ ভবনের

পৃথিবী জুড়ে কোরনা সংক্রমণের দিক দিয়ে প্রথম স্থানে আছে আমেরিকা, দ্বিতীয় স্থানে ব্রাজিল। আমেরিকায় কোরনা আক্রান্তের সংখ্যা ২৮ লক্ষ ৩৯ হাজারেরও বেশি, অন্যদিকে ব্রাজিল এর সংখ্যা হল ১৫ লক্ষ ৭৭ হাজারের বেশি।আমেরিকায় এই ভয়ঙ্কর সংক্রমণের জেরে এখনও পর্যন্ত ১ লক্ষ ২৯ হাজার ৬০০-র বেশি লোক প্রাণ হারিয়েছে। অন্যদিকে ব্রাজিলে প্রাণ হারিয়েছে ৬৪ হাজারের বেশি মানুষ।

টানা নবম দিন ভারতের করোনাভাইরাস সংক্রমণ ১৮,০০০ এরও বেশি বেড়েছে দৈনিক। করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বাড়ার বিষয়ে অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অব মেডিকেল সায়েন্সেসের (এআইআইএমএস) পরিচালক ডাঃ রণদীপ গুলেরিয়া বলেছেন যে ভারতে কোভিড-১৯ এর চূড়ান্ত পর্যায়ে রয়েছে। শনিবার, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণে রেকর্ড বৃদ্ধির কথা জানিয়েছে এবং গত ২৪ ঘণ্টায় ২১২,২৩৬ টি নতুন সংক্রমণের কথা জানিয়েছে। সবচেয়ে বেশি বৃদ্ধি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতেই।

অনেকের দাবি এদেশে লকডাউন এবং আনলক দুটো প্রক্রিয়ায় সঠিক হয়নি। যদি এবার ঠিক থাকত তাহলে হয়ত এই সমস্যা কিছুটা হলেও কম হত। পরিযায়ী শ্রমিদের সঙ্গে যে আচরণ করা হল তা মেনে নেওয়া কঠিন। কেবল কেন্দ্রীয় ভ্রান্ত নীতির কারণে বহু মানুষের প্রাণ গেল !

আরও পড়ুন : মাস্ক না পরলে ১০,০০০ টাকা ফাইন, আরও এক বছর আবশ্যিক করোনা সুরক্ষাবিধি