Site icon The News Nest

#ICC Cricket World Cup 2019: শুনে নিন অফিসিয়াল থিম সং ‘স্ট্যান্ড বাই’, জেনে নিন বিশ্বকাপের মূল্য়

ICC World Cup

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: বিশ্বকাপের আর বাকি মাত্র ১২ দিন। শনিবারই মুক্তি পেল এ বারের ক্রিকেট বিশ্বকাপের থিম সং, ‘স্ট্যান্ড বাই’। গানটি গেয়েছেন বিখ্যাত পপ তারকা লরিন ও ইংল্যান্ডের নামকরা ব্যান্ড রুডিমেন্টাল। বিশ্বকাপের আগে ও বিশ্বকাপ চলাকালীন ইংল্যান্ডের প্রত্যেকটি মাঠে ও ইভেন্টে বাজানো হবে এই গান।

গানের ভিডিয়োতে দেখা যাচ্ছে, একে অন্যের পাশে থাকার আশ্বাসবার্তা। সেখানে রঙের ভেদাভেদ নেই, দেশের ভেদাভেদ নেই, ধর্মের ভেদাভেদ নেই। প্রত্যেকেই প্রত্যেকের পাশে দাঁড়িয়ে এক আনন্দযজ্ঞে সামিল হচ্ছে। ক্রিকেটের সর্বোচ্চ টুর্নামেন্টের আনন্দযজ্ঞ। আর তাই কালো চামড়ার পাশে সাদা চামড়ার মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে নাচে। তাই তো পাকিস্তানি তরুণীর গালে সে দেশের পতাকা এঁকে দেয় গালে ইংল্যান্ডের পতাকা আঁকা আরেক তরুণী। সবাই আনন্দে নাচছে। উপযোগ করছে ক্রিকেটকে। ব্যাট,বল, উইকেট যেন ভেঙে ফেলছে সব আগল। আর তাই গানের নাম ‘স্ট্যান্ড বাই’। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় টেন্ডিং এই গানের ভিডিয়ো। সুন্দর ব্যাকগ্রাউন্ড ও রিদমের তালে তালে নাচতে মনে হবে সবাইকে।

তবে বলতে পারবেন এবার বিশ্বকাপ জয়ী দলকে কত টাকা দেবে আইসিসি? অঙ্কটা শুনলে মাথা ঘুরে যেতে পারে। ক্রিকেটের শো-পিস ইভেন্টে শ্রেষ্ঠত্বের শিরোপা ছিনিয়ে আনবে যারা তাদেরকে ৪ মিলিয়ন মার্কিন ডলারের নগদ পুরস্কার দেবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ভারতীয় মুদ্রায় যা ২৮ কোটি ১২ লক্ষ টাকার সমান। আগামী ১৬ জুলাই ঐতিহাসিক লর্ডসেই উঠবে কোন না কোনও দেশের হাতে বিশ্বসেরার ট্রফি। আর যারা রানার্স হবে তাদের জন্য় থাকছে ২ মিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা ১৪ কোটি ৬ লক্ষ টাকার সমান। ব্রিটেনের ১১টি ভেন্যু জুড়ে ৪৬ দিনের ক্রিকেট মহোৎসব চলবে। এর আগে বিশ্বকাপের ইতিহাসে এত টাকা কখনই পুরস্কার হিসেবে দেয়নি আইসিসি। এটাও একটা রেকর্ড।

নগদ পুরস্কার মূল্যের তালিকাটা  দেখে নিন একবার:

১) বিজয়ী দল: ৪ মিলিয়ন মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ২৮ কোটি ১২ লক্ষ টাকা)

২) রানার্স দল:  ২ মিলিয়ন মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ১৪ কোটি ৬ লক্ষ টাকা)

৩) পরাজিত দুই সেমিফাইনালিস্ট: প্রত্যেকে পাবে ৮ লক্ষ মার্কিন ডলার করে (ভারতীয় মুদ্রায় ৫ কোটি ৬১ লক্ষ ৫৯ হাজার ৪৪০ টাকা)

৪) লিগ পর্যায়ের প্রতি বিজয়ী: ৪০ হাজার মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ২৮ লক্ষ ৬ হাজার ৬৯৭ টাকা)

৫) লিগ পর্যায় অতিক্রম করা প্রতি দল: ১ লক্ষ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৭ লক্ষ ২৫ হাজার ৫২৬ টাকা)

 

Exit mobile version