বিশ্বকে সাবধান করে এবার সেলফ কোয়ারেন্টাইনে WHO প্রধান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার সেলফ কোয়ারেন্টাইনে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (World Health Organization) বা ‘‌হু’–এর প্রধান প্রধান টেড্রোস আধানম ঘেব্রেইয়েসুস (Tedros Adhanom Ghebreyesus)। করোনা আক্রান্তের সংস্পর্শে আসার পরেই রবিবার সেলফ কোয়ারেন্টাইনে চলে যান তিনি। তবে সংক্রমিত হননি। এমনকী কোনওপ্রকার উপসর্গও নেই তাঁর শরীরে। টুইট করে নিজেই সেকথা জানান তিনি।

একটি টুইট বার্তায় তিনি বলেছেন, “আমি এমন একজন পরিচিত ব্যক্তির সংস্পর্শে এসেছি। যাঁর শরীরে করোনাভাইরাস রয়েছে। আমি ভাল আছি এবং উপসর্গ নেই, তবে WHO-এর গাইডলাইন মেনে ঘরে বসে কাজ করব এবং আগামী দিনগুলিতে নিজেকে সকলের থেকে দূরে রাখব।”

আরও পড়ুন : ট্রাম্প নাকি বাইডেন? রাত পোহালেই ভোট আমেরিকায়, জেনে নিন কিছু গুরুত্বপূর্ণ তথ্য

এখানেই শেষ নয়, টুইট করে প্রত্যেককে স্বাস্থ্যবিধি মেনে চলার কথাও বলেন। তাঁর মতে, করোনা সংক্রমণের চেন ভাঙা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর সেটা সম্ভব সমস্ত স্বাস্থ্যবিধি মেনে চললে। ‘‌হু’–এর প্রধান লেখেন, ‘‌‘আমাদের সমস্ত স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। এভাবেই আমরা সংক্রমণের চেনটিকে ভাঙতে পারব, ভাইরাসকে হারাতে সক্ষম হব।‌’‌’‌‌

গত বছর ডিসেম্বর মাস নাগাদ চিনের (China) উহান (Wuhan) প্রদেশ থেকে ছড়ায় মারণ  করোনা ভাইরাস। চিনের পর, ইটালি, স্পেন, ব্রিটেন, ভারত, আমেরিকা, ব্রাজিল–সহ পৃথিবীর বিভিন্ন দেশে এই রোগ ছড়িয়ে পড়ে। চিন লড়াই করতে সক্ষম হলেও এখনও পর্যন্ত বিশ্বের বাকি দেশগুলোয় সংক্রমণ বেড়েই চলেছে।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৪৫ হাজার ২৩০ জন, মৃত্যু হয়েছে ৪৯৬ জনের। অন্যদিকে, নতুন করে লকডাউনের পথে হাঁটছে ইউরোপের দেশগুলো। রাশিয়া ভ্যাকসিন বের করলেও সেটির তৃতীয় পর্যায়ের ট্রায়াল হয়নি। অন্যদিকে, একাধিক ভ্যাকসিন শেষ পর্যায়ের ট্রায়ালে রয়েছে। তার মধ্যেই এবার সেলফ কোয়ারেন্টাইনে চলে গেলেন খোদ ‘‌হু’ প্রধান।‌

আরও পড়ুন : দুবাইতে শাহরুখ, জন্মদিনে মাস্ক, স্যানিটাইজার দিয়েই প্রিয় তারকার জন্মদিন পালন করলেন ফ্যানেরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest