Site icon The News Nest

হাই হিল পরতে চাইছেন? তবে কেনার আগে মাথায় রাখুন এই কয়েকটি বিষয়

heels 2

হিল পরতে কারই না ভালো লাগে বলুন। হাই হিলে বেশ একটা স্মার্ট লুক পাওয়া যায় নিজের। তাছাড়া যেকোনো পোশাকের সাথে বর্ণময় এই হাই হিল বা স্টিলেটো আপনার সামগ্রিক রূপে একটা ক্লাসি ছোঁয়া এনে দেয় তৎক্ষণাৎ। তবে এই হাই হিল জুতো পরে সাবলীল ভাবে হেঁটে চলা বা তাকে সুন্দর ভাবে মেইনটেইন করা তাও কিন্তু সমান জরুরি। কারণ একটু বেকায়দায় পা পড়লেই আপনার জুতো, সম্মান এবং সাধের পা তিনটিই জলে।

তাছাড়া হাই হিল জুতো পরা যাঁদের অভ্যেস নেই, তাঁরা অনেক সময়ই না বুঝে ভুলভাল জুতো কিনে ফেলেন। আর এতে পায়ে বেশ ব্যথাও হয়। ভুলে যাবেন না, জুতোর সঙ্গে কিন্তু পায়ের আরামও জড়িয়ে থাকে। আর ঠিক সেই কারণেই হাই হিল জুতো কেনার আগে এই জরুরি টিপসগুলো একবার দেখে নিন, তাতে আপনার পা অনেক বেশি সুরক্ষিত থাকবে।

হিলের উচ্চতা:

জুতো বিশেষজ্ঞ এবং নির্মাতারা বলছেন, যদি শুধুই উচ্চতা বাড়ানোর জন্য হাই হিল পরতে চান, তা হলে তিন ইঞ্চির বেশি হিল পরবেন না। এর বেশি দৈর্ঘ্য হলে সেটা খুব একটা আরামদায়ক হবে না। তার চেয়ে এমন জুতো বেছে নিন, যাতে তিন ইঞ্চির হিল আছে আবার জুতোর সামনের দিকটা প্ল্যাটফর্মও উঁচু হয়। এতে উচ্চতা অনেকটাই বেশি দেখাবে। যাঁরা রোজ কাজে বাইরে বেরোন, তাঁরা কিটেন হিল বেছে নিতে পারেন।

জুতোর সামনের অংশে আরাম:

হাই হিল কেনার সময় শুধু হিল অংশটুকু দেখে নিলেই আপনার দায়িত্ব শেষ হয়ে যায় না। জুতোর সামনের অংশ কতটা চওড়া আর আরামদায়ক, সেটাও দেখে নিতে হবে। আপনি যখন দাঁড়িয়ে আছেন তখন কিন্তু পায়ের সামনের অংশেও শরীরের ভার থাকে। তাই যে হিল জুতোর সামনের দিকটা নরম এবং স্পেসযুক্ত, সেরকম জুতো বেছে নিন।

কেমন হিল চাইছেন:

হাই হিল দেখেই তা কিনে ফেলবেন না। আগে স্থির করুন ঠিক কি ধরণের হিল আপনি চাইছেন। হাই হিল মানেই কিন্তু পেনসিল হিল নয়। অর্থাৎ আপনি যদি ভাবেন যে অত সরু হিল পরে আপনি হাঁটতেই পারবেন না, তা হলে কিন্তু ভুল ভাবছেন। হিল জুতো অনেক সময় চওড়াও হয়। তাই হিল জুতো কিনতে যাওয়ার আগে হিলের টাইপ বা ধরন বুঝে নিন। সাধারণত ওয়েজ হিল, স্পুল হিল, স্ট্যাক হিল আর চাঙ্কি হিল বেশ চওড়া হয়। তাই আপনি যদি প্রথমবার হিল জুতো পরার কথা ভাবেন, তা হলে এই ধরণের হিল বেছে নিতে পারেন। এই ধরণের জুতোতে আপনার পায়ের ভারসাম্য বেশ ভালো ভাবেই বজায় থাকে এবং চট করে পা মচকে যাওয়ার সম্ভাবনাও থাকে না।

Exit mobile version