Digha Shankarpur Hoteliers Association launches 'special offer' to attract tourists

জলের দরে হোটেল ভাড়া! পর্যটক টানতে Digha-য় চালু ‘স্পেশ্যাল অফার’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিঘায় বেড়াতে যাওয়া এখন বেশ ঝক্কির বিষয়। শুধু অফিস থেকে ছুটি নিয়েই চলবে না। সঙ্গে চাই আরটি-পিসিআর কোভিড নেগেটিভ রিপোর্ট কিংবা কোভিড ভ্যাকসিনেশন সার্টিফিকেট। তার ফলে সুন্দরী দিঘার প্রতি নাকি টান কমছে আমজনতার। কমছে ভিড়। এই পরিস্থিতিতে পর্যটক টানতে নয়া উদ্যোগ দিঘা-শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের।

এক দিন পরে শুরু হচ্ছে অগস্ট। স্বাধীনতা দিবস, রাখি পূর্ণিমা— একের পর এক ছুটি রয়েছে এই মাসে। ওই ছুটি উপলক্ষে দিঘায় পর্যটক টানতে হোটেল এবং লজের ঘর বুকিংয়ে বিশেষ ছাড় দিচ্ছেন স্থানীয় ব্যবসায়ীরা। তাঁদের সংগঠন জানাচ্ছেন, অনলাইনে বুকিং বা দিঘা বেড়াতে গিয়ে হোটেল ভাড়া করতে গেলে ২০ শতাংশ ছাড় দেওয়া হবে। মূলত ওল্ড দিঘার হোটেল এবং লজগুলিতে এ ধরনের ছাড় দেওয়া হচ্ছে বলে সংগঠন সূত্রের খবর। আর শুধু ওল্ড দিঘাতেই হোটেল রয়েছে ১৫০-র কাছাকাছি।

দিঘা হোটেল মালিক সংগঠনের সভাপতি তথা স্থানীয় পঞ্চায়েত সমিতির স্বাস্থ্য কর্মাধ্যক্ষ সুশান্ত পাত্র বলেন, ‘‘হোটেলে এবং লজে পর্যটক নেই বললেই চলে। আর্থিক মন্দার পরিস্থিতিতে পর্যটকেরা যাতে বেশি সংখ্যায় বেড়াতে আসেন, সে জন্য ঘর ভাড়ায় ২০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।’’

হোটেলের ঘর ভাড়ার ক্ষেত্রে দিঘায় ‘স্পেশ্যাল অফার’ (Special Offer) দেওয়া হচ্ছে। দিঘা-শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক বিপ্রদাস চক্রবর্তী জানান, হোটেলের যে ঘর ভাড়া নিতে আগে ২ হাজার টাকা লাগত। সেই ঘরই পাওয়া যাচ্ছে ১৫০০-১৭৫০ টাকা। ১৫০০ টাকা ভাড়ার ঘর মিলবে ১০০০-১৩০০ টাকায়। ১০০০ টাকা ভাড়ার ঘর ৮০০ টাকায় পাওয়া যাবে। অনলাইন এবং স্পট বুকিং দু’ক্ষেত্রেই পাওয়া যাবে সুবিধা।

তবে করোনা বিধিনিষেধ নিয়ে যথেষ্ট সচেতন দিঘা-শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন (Digha Shankarpur Hoteliers Association)। যে কোনও পর্যটককে হোটেলের ঘর ভাড়া নিতে গেলে লাগবে কোভিড ভ্যাকনিশেনের সার্টিফিকেট অথবা আরটি-পিসিআর (RT-PCR) কোভিড নেগেটিভ রিপোর্ট। এই দু’টোর মধ্যে একটিও না থাকলে হোটেলের ঘর ভাড়া দেওয়া হবে না বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে যাঁরা কোভিড পরীক্ষা না করে দিঘায় যাবেন, তাঁদের জন্যও বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে দিঘা-শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন। সেই সমস্ত পর্যটকদের পরীক্ষার বন্দোবস্ত করে দেওয়া হবে। তবে পর্যটককে তার বিনিময়ে দিতে হবে ২৪০ টাকা।

আরও পড়ুন: Dangerous Roads: জেনে নিন ভারতের সবচেয়ে ভয়ঙ্কর রোড-ট্রিপগুলোর হদিশ…

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest