লকডাউনে বাড়িতে চুল কাটতে চান? মেনে চলুন এই গাইডলাইন

ওয়েব ডেস্ক: চলছে লকডাউন। কতদিনে পরিস্থিতি স্বাভাবিক হবে, তা কারও জানা নেই। এই পরিস্থিতিতে নিশ্চয়ই বাড়িতেই চলছে রূপচর্চা। কিন্তু চুল নিয়ে অনেকেই সমস্যায় পড়েছেন। অর্থাৎ চুল বড় হয়ে গিয়েছে। কিন্তু পার্লারে গিয়ে কাটার উপায় নেই। তাই বাড়িতেই কেটে নিতে চাইছেন অনেকে। বাড়িতে চুল (hair) কেটে নেওয়া খুব একটা সহজ কাজ নয়। আমরা একটা গাইডলাইন দেওয়ার চেষ্টা করলাম। দেখুন হয়তো আপনার কাজে লাগবে। 

১) এই পরিস্থিতিতে চুলের প্রপার কাট করতে গেলে মুশকিল। প্রথমত আপনি প্রফেশনাল নন। চুল কাটায় পারদর্শী নন। আপাতত কয়েকটা দিনের জন্য কাজ চালিয়ে নেওয়ার মতো করে চুল কাটবেন। তাই চুলের প্রপার কাটের ভাবনা ভাববেন না।

২) লকডাউনের পরিস্থিতিতে বাড়িতে নিজের চুল কাটতে গেলে ট্রিমিংয়ের উপর জোর দিন। যদি আপনার লম্বা চুল হয়, তাহলে আপাতত ট্রিম করে নিন। পরিস্থিতি স্বাভাবিক হলে প্রফেশনালের সাহায্যে প্রপার কাট করিয়ে নেবেন।

৩) যদি আপনার ছোট চুল হয়, তাহলে রেজারের সাহায্যে ট্রিম করে নিতে পারেন। মাথার পিছনের দিকে চুল কাটতে সমস্যা হতে পারে। সেক্ষেত্রে বাড়ির কারও সাহায্য নিন।

আরও পড়ুন: লকডাউনে বন্ধ পার্লার, জেনে নিন বাড়িতে নিজেই ভ্রু প্লাক করবেন কী ভাবে?

৪) কাটার আগে কয়েকটি ভাগে চুল ভাগ করে নিন। এর ফলে সব কয়েকটি ভাগ সমান ভাবে কাটা হয়েছে কিনা, তা বোঝার সুবিধে হবে।

৫) সঠিক উপকরণ ব্যবহার করতে হবে। অর্থাৎ যে কাঁচি দিয়ে আপনি কোনও প্যাকেট কাটেন, তা দিয়ে চুল নাও কাটা যেতে পারে। ফলে আপনার বাড়িতে যদি চুল কাটার কাঁচি থাকে, তাহলেই এই রিস্ক নিন। কাটা হয়ে গেলে ব্লো ড্রাই করে নেওয়াও জরুরি। ড্রায়ার অনেকের বাড়িতে থাকে। কিন্তু তার সঠিক ব্যবহারও জানা চাই। 

এতদিনে সোশ্যাল মিডিয়ায় নিশ্চয়ই দেখেছেন, কখনও অনুষ্কা শর্মা বিরাট কোহালির চুল কেটে দিচ্ছেন। কখনও বা সোনম কপূর আনন্দ আহুজার চুল ট্রিম করে দিচ্ছেন। অর্থাৎ একা একা চুল কাটা ভারী কঠিন। তাই আপনার পার্টনারের সাহায্য নিতে পারেন।

কতটা, কীভাবে ট্রিম করতে চান বুঝিয়ে বলুন তাঁকে। তারপর তাঁর হাতে বাকিটা ছেড়ে দিন। চুল ট্রিমও হবে। আবার লকডাউনের টেনশন, একঘেয়েমির মধ্যে একটু অন্যরকম সময়ও কাটাতে পারবেন দুজনে। তাতে হয়তো চুলটা একটু ছোট, বড় হয়ে থাকবে।কিন্তু এর ফলে যে কোয়ালিটি টাইম কাটাবেন, তা কিন্তু অমূল্য। ভেবে দেখুন, ট্রাই করবেন কিনা।

আরও পড়ুন: অসম্ভব শুকনো ত্বক, মুখে বলিরেখা, আপনি ভিডামিন D-র অভাবে ভুগছেন না তো ?

Gmail 1