Site icon The News Nest

২০১৮-১৯ অর্থবর্ষের আয়কর রিটার্ন জমার সময়সীমা বাড়াল কেন্দ্র

The News Nest: আরও একমাস বাড়ল আয়কর রিটার্ন (ITR) জমা করার সময়সীমা। ২০১৮-১৯ আর্থিকবর্ষের জন্য এই সময়সীমা ৩১ জুলাই , ২০২০ পর্যন্ত বাড়ানো সিদ্ধান্ত নিল কেন্দ্র। বাড়ানো হয়েছে আধার-প্যান সংয়ুক্ত করার সময়সীমাও। বুধবার এ নিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়।

আরও পড়ুন : গপ্পো টানা ১৮ দিনের! দিল্লিতে পেট্রলের থেকেও দামি ডিজেল, কলকাতায় কত?

সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্স (CBDT)-র তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৮-১৯ আর্থিক বছরের জন্য আয়কর রিটার্ন জমা করার সময়সীমা আরও এক মাস বাড়ানো হল। আগামী ৩১ জুলাই পর্যন্ত আয়কর জমা করা যাবে। আয়করে ছাড় পাওয়ার জন্য অনেকেই নানারকম বিনিয়োগ করে থাকেন। সেই বিনিয়োগের সময়সীমাও বাড়ানো হয়েছে।

২০১৯-২০ আর্থিক বর্ষের জন্য এই ক্ষেত্রে সেই সময়সীমা বাড়িয়ে করা হল ৩১ জুলাই, ২০২০। একইসঙ্গে আধার প্যান যোগ করার সময়সীমাও বাড়ানো হল। ৩১ মার্চ, ২০২১ সাল পর্যন্ত এই সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে। 

২০১৯-২০ সালের আয়কর রিটার্ন জমা করার সময়সীমা আগেই ৩০ নভেম্বর, ২০২০ সাল পর্যন্ত বাড়ানো হয়েছিল। মার্চ মাসের শেষের দিক থেকে দেশজুড়ে লকডাউন চলছে। করোনা মোকাবিলায় লড়াই করছে গোটা দেশ। লকডাউনের জেরে আর্থিক কার্যকলাপ প্রায় স্তব্ধ। বন্ধ অন্যান্য কাজও। সেই কথা মাথায় রেখেই এই সময়সীমাগুলি বাড়ানো হচ্ছে বলে খবর। 

আরও পড়ুন : একতরফা ভাবে সংঘর্ষে উস্কানি দেয় ভারত, নতুন করে দাবি করল চীন

Exit mobile version