1 dead, 15 injured in violent ‘Agnipath’ protests at Secunderabad railway station

Agnipath Protest: অগ্নিগর্ভ সেকেন্দরাবাদে চলল গুলি, হত ১ বিক্ষোভকারী, আহত অন্তত ১৫

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সেনায় নিযুক্তির ‘অগ্নিপথ’ প্রকল্প ঘিরে বিক্ষোভে এ বার রক্ত ঝরল (Agnipath Scheme)। সেকেন্দ্রাবাদে (Secunderabad) এক জনের মৃত্যু হল। গুরুতর আহত অন্তত ১৫ জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিক্ষোভকারীদের লক্ষ্য করে পুলিশ ১৭ রাউন্ড গুলি চালিয়েছে বলে অভিযোগ। আহতদের আপাতত স্টেশন সংলগ্ন গান্ধী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সেনায় নিয়োগে কেন্দ্রের ‘অগ্নিপথ’ নীতি নিয়ে তোলপাড় দেশের বিভিন্ন জায়গা (Agnipath Protest)। উত্তর থেকে দক্ষিণ ছড়িয়ে পড়েছে বিক্ষোভের আঁচ। বুধবার থেকেই শুরু হয়েছে জায়গায় জায়গায় বিক্ষোভ। বৃহস্পতিবার সেই আঁচ আরও বেড়েছে। শুক্রবার সকাল থেকেই অশান্ত বিহার, উত্তরপ্রদেশ, বাংলা, তেলেঙ্গানার বিভিন্ন জায়গা। এদিন সেকেন্দ্রাবাদ (Secunderabad) স্টেশনেই সাতটি ট্রেনে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা। সকালে স্টেশন জুড়ে ভাঙচুর চলে। বিক্ষোভকারীদের রুখতে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বাধে। সেই সংঘর্ষেই রেল পুলিশের (rail police) গুলিতে প্রাণ গেল (Death) একজনের।

আরও পড়ুন: PM Modi: বছরে দু’কোটি চাকরির স্বপ্নভঙ্গ, এবার ১৮ মাসে ১০ লক্ষ কর্মসংস্থানের ঘোষণা নমোর

ঘটনা ঘটার পর বিক্ষোভকারীরা কিছুটা হটে গেলেও বিক্ষোভের আঁচ এখনও পুরো মাত্রায় আছে। শুধু তেলেঙ্গানা নয়, শুক্রবার সকাল থেকে বিহার, বাংলা, উত্তরপ্রদেশে অশান্তির আগুন ছড়িয়েছে। বিহারের উপমুখ্যমন্ত্রী, বিজেপি নেত্রী রেণু দেবীর পশ্চিম চম্পারণ জেলার বেতিয়ায় গ্রামের বাড়িতে বিক্ষোভকারীরা হামলা চালায়। লক্ষ্ণীসরাইয়ে বিজেপির অফিসেও হামলা হয়েছে। বেগুসরাইতে কয়েকশো ছাত্র মূল সড়ক দখল করে আছে।

অন্যদিকে, উত্তরপ্রদেশের বালিয়া স্টেশনও সকাল থেকেই জ্বলছে। আগুন লাগিয়ে দেওয়া হয়েছে ট্রেনে। ভাঙচুর চালানো হয়েছে স্টেশনে। সরকার আশা করেছিল, ‘অগ্নিপথ’-এ নিয়োগে বয়সের ঊর্ধ্বসীমা বৃদ্ধির ঘোষণায় বিক্ষোভে রাশ টানা যাবে। কিন্তু এখনও পর্যন্ত অভিজ্ঞতা উল্টো।

আরও পড়ুন: Swiss Bank: সুইস ব্যাঙ্কে ভারতীয়দের জমানো টাকায় রেকর্ড মোদীর জমানায়! এক বছরে বৃদ্ধি ৫০%

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest