149 died so far at flood and landslides in Maharashtra

Maharashtra Flood: মৃতের সংখ্যা বেড়ে ১৪৯, সবচেয়ে বেশি মৃত্যু রায়গড়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লাগাতার বৃষ্টিতে ক্রমশ বিপর্যয় বাড়ছে মহারাষ্ট্রে। ভূমিধস এবং বন্যার জেরে এখনও পর্যন্ত প্রায় ১৪৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। নিখোঁজ রয়েছে ৬৪ জন। মহারাষ্ট্র সরকারের এক উচ্চপদস্থ আধিকারিক জানান সাতারা এবং রায়গড় জেলা থেকে ৩৬টি অতিরিক্ত মৃতদেহ উদ্ধার করা হয়েছে রবিবার।

রায়গড় জেলা থেকেই ৬০ জনের মৃত্যুর  খবর এসেছে, রত্নগিরি থেকে ২১ জনের, সাতারা থেকে ৪১ এবং থানে থেকে ১২ জনের মৃত্যুর খবর জানান হয়েছে সরকারিভাবে। মুম্বই এবং পুনে থেকেও উদ্ধার হচ্ছে মৃতদেহ। মহারাষ্ট্র সরকার জানিয়েছে, রত্নগিরি জেলার বন্যাকবলিত চিপলুন শহরে পাঁচটি ত্রাণ শিবির তৈরি করা হয়েছে। এনডিআরএফের ২৫ টি দল, এসডিআরএফের চারটি দল, কোস্টগার্ডের দুটি দল, নৌবাহিনীর পাঁচটি দল এবং সেনাবাহিনীর তিনটি দল ত্রাণ ও উদ্ধার কাজ পরিচালনা করছে।

আরও পড়ুন: কৃষি আইন ইস্যুতে কেন্দ্রকে কোণঠাসা করার ছক, বিক্ষুব্ধ কৃষকদের সঙ্গে নিয়ে ট্রাক্টর চালিয়ে সংসদে রাহুল

রায়গড় এবং রত্নগিরি জেলার জন্য ২ কোটি টাকা করে আর্থিক সাহায্য দিয়েছে রাজ্য সরকার। সাতারা, সাংলি, পুণে, ঠাণে এবং সিন্ধুদুর্গ জেলাকে ৫০ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হয়েছে। রবিবার চিপলুন পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। স্থানীয় বাসিন্দা, ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। তাঁদের সব রকম সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন তিনি।

চলতি সপ্তাহের শুরুর দিকে ভারী বৃষ্টির জেরে রায়গড় জেলায় তলিয়ে যায় বেশ কিছু গ্রাম। একটানা বৃষ্টিতে মাটি আলগা হয়ে একাধিক জায়গায় বাড়িও ভেঙে পড়েছে। গত কয়েক দিন ধরেই ভারী বৃষ্টি হচ্ছে মহারাষ্ট্রে। তাতে মুম্বই-সহ একাধিক এলাকা জলমগ্ন হয়ে রয়েছে। উদ্ধব ঠাকরে জানিয়েছেন যে হঠাৎ বিপর্যয়ের ফলে আগাম প্রস্তুতি নিতে পারেনি মহারাষ্ট্র সরকার। কিন্তু আগামী দিনে যাতে এই দুর্যোগের সঙ্গে যুঝতে পারে মহারাষ্ট্র, সেই চেষ্টা করার আশ্বাস দেন মুখ্যমন্ত্রী উদ্ধব।

আরও পড়ুন: দেশের সবথেকে বড় অস্ত্র লাইসেন্স দুর্নীতি! জড়িত জেলাশাসকরা, হতবাক CBI

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest