16 dalit worker allegedly locked up for 15 days in coffee plantation by a BJP leader in Tamilnadu

Karnataka: ১৬ দলিতকে তালাবন্দি, বিজেপি নেতার অত্যাচারে গর্ভপাত হল যুবতীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কফি বাগানে ১৬ জন দলিতকে তালাবন্দি করে রাখা এবং তাঁদের মধ্যে এক অন্তঃসত্ত্বা মহিলাকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল কর্নাটকের এক বিজেপি নেতার বিরুদ্ধে। ঘটনাটি কর্নাটকের চিকমাগালুরের।

পুলিশ সূত্রে খবর, চিকমাগালুরের জেনিগাড্ডে গ্রামে কফি বাগানে দিনমজুরের কাজ করতেন ওই ১৬ জন দলিত। জগদীশের কাছ থেকে ৯ লক্ষ টাকা ধার করেছিলেন ওই মজুররা। সেই টাকা দিতে না পারায় তালাবন্দি করে রাখার অভিযোগ উঠেছে। এক পুলিশ আধিকারিক বলেন, “গত ৮ অক্টোবর থানায় কয়েক জন জানান যে, তাঁদের আত্মীয়দের কফি বাগানে আটকে রেখে অত্যাচার করছেন জগদীশ গৌড়া। কিন্তু ওই দিনই পরের দিকে সেই অভিযোগ তুলে নেন তাঁরা। তবে ঘটনাটি দিকে নজর রাখা হচ্ছিল।”

ওই পুলিশ আধিকারিক জানিয়েছেন, পর দিন ওই মজুরদের মধ্যে এক অন্তঃসত্ত্বা মহিলা আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হন। তার পর একটি নতুন এফআইআর দায়ের করা হয়। তার পরই তদন্তে নামে পুলিশ। ওই কফি বাগানে গিয়ে পুলিশ দেখে একটি ঘরের মধ্যে তালাবন্দি অবস্থায় রয়েছেন চারটি পরিবারের ১৬ জন। পুলিশ জানতে পেরেছে, ১৫ দিন ধরে ওই ঘরেই দিনমজুরদের আটকে রেখেছিলেন জগদীশ।

আরও পড়ুন: Uttarakhand: তুষারধসে মৃত আরও পাঁচ পর্বতারোহীর দেহ উদ্ধার, এখনও নিখোঁজ বাংলার তিন জন সহ ২২ জন

অভিযুক্ত বিজেপি সমর্থকের নাম জগদীশ গৌড়া। তাঁর ছেলে তিলক গৌড়ার বিরুদ্ধেও দলিত কর্মীদের উপর অত্যাচারের অভিযোগ উঠেছে। পুলিশে অভিযোগ দায়ের হওয়ার পর থেকেই বাবা-ছেলে পলাতক। পুলিশ জানিয়েছে, যে অন্তঃসত্ত্বাকে মারধর করার অভিযোগ উঠেছে, তাঁর গর্ভস্থ সন্তানের মৃত্যু হয়েছে। জেলা হাসপাতালে মহিলার চিকিৎসা চলছে।

অন্যদিকে বিজেপি নিজেদেরকে অভিযুক্ত ব্যক্তির থেকে দূরে সরিয়ে নিয়েছে। পার্টির জেলা মুখপাত্র জানিয়েছেন যে ওই ব্যক্তি পার্টির নেতা নন। ভারাসিদ্ধি ভেনুগপাল জানিয়েছেন, ‘জগদেশ পার্টি কর্মী অথবা পার্টি সদস্য কোনঅটাই নন। তিনি শুধুমাত্র একজন সমর্থক। তিনি অন্য সাধারণ ভোটারদের মতই একজন।‘

আরও পড়ুন: Bihar Accident: বেপরোয়া গতি পুলিশ বাসের, তলায় আটকে দাউদাউ করে জ্বলতে থাকা যুবক

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest