18 Students Found Covid Positive In School Near Mumbai, Mass Testing On

মুম্বইয়ের একই স্কুলে করোনা আক্রান্ত ১৮ পড়ুয়া, গণ হারে শুরু হল পরীক্ষা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মহারাষ্ট্রের নবি  মুম্বইয়ের একটি স্কুলে একজন শিক্ষার্থীর থেকে করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেছে আরও ১৬ জন পড়ুয়ার মধ্যে। এদের সকলেরই কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। জানা গিয়েছে, প্রাথমিক আক্রান্ত ছাত্রের পিতা সম্প্রতি কাতার থেকে ফিরেছিলেন। এরপর তাঁদের পরিবারের প্রত্যেকের নমুনা পরীক্ষা করা হয়।

কাতার থেকে আসা ব্যক্তির রিপোর্ট কোভিড নেগেটিভ এলেও তাঁর সন্তানের নমুনায় করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে। ছাত্র করোনা পজিটিভ জানার পরই ১৩ ডিসেম্বর স্কুলের বেশ কয়েকজন শিক্ষার্থীর কোভিড-১৯ পরীক্ষা করা হয় এবং তাদের মধ্যে সাতজনের নমুনায় ভাইরাসের উপস্থিতি মেলে। এরপর স্কুলের প্রায় ৬৫০ জন শিক্ষার্থীর পরীক্ষা করা হয় ও নতুন করে ৯ জন পড়ুয়ার পজিটিভ রিপোর্ট আসে। ফলে সেই স্কুলের মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ১৬।

আরও পড়ুন: ‘ধর্ষণ যখন অনিবার্য, তখন শুয়ে উপভোগ করুন’, কর্নাটক বিধানসভায় কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক

এই পরিস্থিতিতে মুম্বইয়ের উপকণ্ঠের ওই স্কুল সংলগ্ন এলাকা এবং পড়ুয়া ও শিক্ষকদের পরিবারের সদস্যদের করোনা পরীক্ষা শুরু করেছে স্বাস্থ্য দফতর। প্রসঙ্গত, সরকারি হিসেব অনুযায়ী শুক্রবার মহারাষ্ট্রে নতুন করে ৯০২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এঁদের মধ্যে ৮ জনের জিন বিন্যাস পরীক্ষায় করোনাভাইরাসের ওমিক্রন রূপের উপস্থিতি ধরা পড়েছে। ওমিক্রম আক্রান্তদের মধ্যে ৬ জনই পুণের বাসিন্দা।

আরও পড়ুন: ‘স্কুলের শৌচাগার বড্ড নোংরা’, ছাত্রীর অভিযোগ শুনেই নিজেই সাফাই করলেন মন্ত্রী

(বিস্তারিত আসছে)

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest