আকাল সামাল দিতে অক্সিজেন বন্ধের ‘মক ড্রিল’, হাসপাতালে মৃত্যু ২২ রোগীর : রিপোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘মক ড্রিল’-এর অংশ হিসেবে পাঁচ মিনিট বন্ধ করে দেওয়া হয়েছিল অক্সিজেনের জোগান। তার জেরে আগ্রার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হল কমপক্ষে ২২ জন রোগীর।  ‘লাইভ হিন্দুস্তান’-এর টুইট করা ভাইরাল ভিডিয়োয় যে ব্যক্তিকে কথা বলতে শোনা গিয়েছে, তাঁকে আগ্রার পরশ হাসপাতালের মালিক আরিঞ্জয় জৈন বলে দাবি করা হয়েছে। তাঁকে বলতে শোনা যায়, ‘মক ড্রিল’-এর অংশ হিসেবে গত ২৬ এপ্রিল হাসপাতালে পাঁচ মিনিটের জন্য অক্সিজেনের জোগান বন্ধ করে দেওয়া হয়েছিল। সেদিন বেঁচে ফিরতে পারেননি ২২ জন। তাঁকে আরও বলতে শোনা যায়, সেদিন হাসপাতালে অক্সিজেনের আকাল ছিল। রোগী ছাড়িয়ে নিয়ে যাওয়ার কথা বলা হলেও কোনও পরিবারের লোকজন তাতে রাজি হননি।

আরও পড়ুন :   এক ক্লিকেই লক্ষণভোগ, ফজলি, হিমসাগর চলে আসবে বাড়িতে!

আরিঞ্জয়কে (সত্যতা যাচাই করেনি The News Nest) বলতে শোনা হয়, ‘তখন আমি মক ড্রিলের মতো একটা পরিকল্পনা করি এবং যাঁদের অক্সিজেন জোগান বন্ধ করা যাবে, তাঁদের চিহ্নিত করার জন্য হাসপাতালের কর্মীদের নির্দেশ দিই। সেভাবেই আমরা জানতে পারব যে কে মারা যাবেন এবং কারা বাঁচবেন। সকাল সাতটায় মক ড্রিল হয়। কেউ এটার বিষয়ে জানেন না।’ তাঁকে বলতে শোনা যায়, ‘অক্সিজেনের জন্য ২২ জন রোগীর শ্বাসকষ্ট শুরু হয়। তাঁদের শরীর নীল হতে শুরু করে। আমরা জানতে পারি যে তাঁরা বাঁচবেন না। আইসিইউ ওয়ার্ডের যাঁরা ৭৪ জন বেঁচে যান, তাঁদের (পরিবারের লোকজনকে) অক্সিজেনের সিলিন্ডার আনতে বলা হয়।’

যদিও ২৬ এপ্রিল ওই বেসরকারি হাসপাতালে ২২ জনের মৃত্যু হওয়ার দাবি উড়িয়ে দেন আগ্রার জেলাশাসক প্রভু এন সিং। তিনি দাবি করেন, ২৬ এবং ২৭ এপ্রিল পরশ হাসপাতালে মাত্র সাতজনে মৃত্যু হয়েছিল। ‘লাইভ হিন্দুস্তান’-এ জেলাশাসক বলেন, ‘সেই কয়েকদিন অক্সিজেনের আকাল আছে। কিন্তু মথুরা শোধনাগারের থেকে সেখানে অক্সিজেনের জোগান দেওয়া হয়।’ যদিও তাঁর আশ্বাস, তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। কেউ দোষী প্রমাণিত হলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন : NoorJahan চাই? একটি আম খেতে হলে পকেট থেকে খসাতে হবে অন্তত ১০০০ টাকা!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest