3 Women Farmers Run Over By Truck Near Protest Site In Haryana

কৃষি আইন বিরোধী কৃষকদের পিষে দিল ট্রাক, দিল্লি-হরিয়ানা সীমান্তে মৃত্যু ৩ বৃদ্ধার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সাতসকালে রাজধানী দিল্লির অদূরে ভয়াবহ দুর্ঘটনা। কৃষি আইন (Farm Laws) প্রত্যাহারের দাবিতে বিক্ষোভরত মহিলা কৃষকদের পিষে দিল দ্রুত গতিতে আসা ট্রাক। ঘটনাস্থলেই মৃত্যু হল ২ মহিলা কৃষকের। হাসপাতালে নিয়ে যাওয়ার পর আরও এক মহিলা কৃষকের মৃত্যু হয়।

হরিয়ানার টিকরি এলাকায় গত ১১ মাস ধরে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। সেই টিকরির অদূরেই দিল্লি-হরিয়ানা সীমানায় ঘটনাটি ঘটেছে। সূত্রের খবর, ঘটনাস্থলে একটি ডিভাইডারের উপর বসেছিলেন মহিলারা। অটো রিক্সার জন্য অপেক্ষা করছিলেন তাঁরা। আচমকা একটি ট্রাক দ্রুত গতিতে এসে ওই ডিভাইডারে ধাক্কা মারে। ডিভাইডারের উপরে উঠে যায় ট্রাকের একটি চাকা। একাধিক মহিলাকে পিষে দেয় ট্রাকটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের। হাসপাতালে নিয়ে গেলে মৃত্যু হয় আরও একজনের।
 প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে, ওই মহিলারা পাঞ্জাবের মানসা জেলার বাসিন্দা। ঘটনায় মৃত তিন মহিলার নাম চিন্দর কৌর (৬০), অমরজিৎ কৌর (৫৮) এবং গুরমাইল কৌর (৬০)। পুলিশ ঘটনা স্থলে গিয়ে তদন্ত শুরু করেছে। দুর্ঘটনাস্থল থেকে ট্রাকের চালক পালিয়ে গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাঁর খোঁজ চলছে। কীভাবে দুর্ঘটনাটি ঘটল চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করার পরই তা স্পষ্ট হবে। এটা নেহাতই দুর্ঘটনা নাকি নেপথ্যে কোনও ষড়যন্ত্র রয়েছে, তা নিয়েও প্রশ্ন রয়েছে।
সম্প্রতি, উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে (Lakhimpur Kheri) একইভাবে বিক্ষোভরত কৃষকদের পিষে দেওয়ার ঘটনা ঘটেছে। ওই ঘটনার জেরে তিন কৃষক-সহ মোট ৮ জনের মৃত্যু হয়। লখিমপুরের ওই ঘটনায় মূল অভিযুক্ত আবার খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় সিং টেনির ছেলে। ওই ঘটনা নিয়ে দেশজুড়ে রাজনৈতিক টানাপোড়েন এখনও চলছে। লখিমপুরের ঘটনার পর হরিয়ানারই এক বিজেপি নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে কৃষকদের ইচ্ছাকৃতভাবে গাড়িচাপা দেওয়ার চেষ্টার। সেই ঘটনাতেও এক কৃষক আহত হয়েছিলেন। তারপরই টিকরি সীমানার কাছের এই ঘটনা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest