40 people fell into Well while trying to rescue a child in Madhya Pradesh, Rescue operation going

কুয়োয় পড়ে যাওয়া ৮ বছরের মেয়েকে উদ্ধারে গিয়ে পড়ে গেলেন ৩০ জন, মৃত কমপক্ষে ৪

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কুয়োয় পড়ে গিয়েছিল ৮ বছরের মেয়ে। ৪০ ফুট গভীর কুয়ো। উদ্ধারকাজে সাহায্য করতে নেমেছিলেন অনেকে । আর তা করতে গিয়ে কুয়োয় পড়ে গেলেন প্রায় ৪০ জন। এখনও পর্যন্ত চারজনের দেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ১৯ জনকে। ঘটনাটি মধ্যপ্রদেশের বিদিশার।

বৃহস্পতিবার ঘটনাটি ঘটে মধ্য প্রদেশের বিদিশার গঞ্জ বাসোদায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কুয়োয় পড়ে যাওয়া ওই শিশুটিকেই উদ্ধার করার চেষ্টা করছিলেন গ্রামবাসীরা। সিমেন্টের ঢাকনা দিয়ে বিশালাকার কুয়োটি ঢেকে রাখলেও অল্প খোলা ছিল জল তোলার জন্য। সেখান থেকেই বাচ্চাটি জলে পড়ে যায়।

আরও পড়ুন:  Parineeti-Priyanka: করোনা টিকা নিয়ে অসুস্থ পরিণীতি, যত্ন করছেন দিদি প্রিয়ঙ্কা

বিপদের মুহূর্তে শিশুটিকে উদ্ধারের জন্য তৎপর হয়ে ওঠেন গ্রামবাসীরা। ওই ঢাকনার উপরও ওঠেন অনেকে। একসঙ্গে এতজনের ভার নিতে না পেরেই ভেঙে যায় ঢাকনাটি, কুয়োয় পড়ে যান ৪০জন গ্রামবাসী।  দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌছয় পুলিশ। খবর দেওয়া হয় বিপর্যয় মোকাবিলা দফতরেও।

উদ্ধারকাজ শুরু করেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। প্রাথমিকভাবে খবর ছড়িয়েছিল, উদ্ধারকারীরা যে ট্র্যাক্টর ব্যবহার করছিলেন, তাও কুয়োয় পড়ে গিয়েছে। তার জেরে কিছুক্ষণ বন্ধ ছিল উদ্ধারকাজ। শেষ খবর পাওয়া অবধি ১৯ জনকে কুয়ো থেকে উদ্ধার করা গেলেও বাঁচানো যায়নি চারজনকে। এ দিকে, এখনও কুয়োয় আটকে রয়েছেন ১০ জন। যাদের উদ্ধার করা হয়েছে, তাদের অল্প আঘাত লেগেছে, পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে চিকিৎসার জন্য।

দুর্ঘটনার খবর পেয়েই উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি জানান, উদ্ধারকার্য শুরু হয়েছে এবং তিনি আধিকারিকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণাও করেছেন তিনি। শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। আর্থিক সাহায্যেরও ঘোষণা করেন। তিনি জানান, মৃতদের পরিবারপিছু পাঁচ লাখ টাকা এবং আহতদের মাথাপিছু ৫০,০০০ টাকা দেওয়া হবে। আহতদের বিনামূল্যে চিকিৎসাও করা হবে।

আরও পড়ুন: Shershaah: ট্রেলার মুক্তি পেতেই ট্রেন্ডিং ১, জানুন মুক্তির তারিখ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest