4 Lashkar Terrorists Killed In Encounter In Jammu And Kashmir

ফের রক্তাক্ত কাশ্মীর! সোপিয়ানে সেনার গুলিতে নিহত ৪ জঙ্গি, গাড়ি উলটে নিহত দুই জওয়ান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কেন্দ্রশাসিত অঞ্চলের সোপিয়ান (Shopian) জেলার বাদিগামে নিহত হল অন্তত ৪ জঙ্গি (Terrorist)। যদিও ঘটনাস্থলে পৌঁছনোর সময় দুর্ঘটনার কবলে পড়ে সেনাবাহিনীর একটি গাড়ি উলটে যায়। তাতে দুই সেনা জওয়ান প্রাণ হারিয়েছেন। এখনও ঘটনাস্থলে তল্লাশি চালানো হচ্ছে। জম্মু ও কাশ্মীরে (J&K) জঙ্গিদমন অভিযানে ফের বড়সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী।(jammu and kashmir encounter today)

আহতদের সোপিয়ানের জেলা হাসপাতালে ভর্তি করা হয় প্রথমে ৷ কিন্তু আঘাত গুরুতর হওয়ায় তাঁদের সেখান থেকে শ্রীনগর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে ৷ জানা গিয়েছে, ওই সুমো গাড়িটিতে বেশ কয়েকজন সেনা জওয়ান ছিলেন ৷

এ দিন দক্ষিণ কাশ্মীরের শোপিয়ানের বাদিগাম এবং জৈনাপোরা এলাকায় জঙ্গিদের খোঁজে তল্লাশিতে নামে নিরাপত্তা বাহিনী৷ জওয়ানদের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি করে জঙ্গিরা৷ পাল্টা জবাব দেয় নিরাপত্তা বাহিনী৷ শুরু হয় এনকাউন্টার৷টুইট করে পরে কাশ্মীর পুলিস জানায়, গুলির লড়াইয়ে খতম চার জঙ্গি৷ মৃতরা লস্কর-এ-তইবার সদস্য৷ সকলেই স্থানীয় যুবক ছিল৷ গুলির লড়াই বন্ধ হলেও আশেপাশের এলাকায় তল্লাশি জারি৷

ট্যুইটারে আইজিপি লেখেন(kashmir encounter twitter), আজকের এনকাউন্টারে যে জঙ্গিদের খতম করা হয়েছে তারা শোপিয়ান ও পুলওয়ামার সংলগ্ন এলাকায় সক্রিয় ছিল। তারা ৬টি জঙ্গি হামলার সঙ্গে জড়িত ছিল। পুলওয়ামার এজাজ সহ তাদের সঙ্গীদের খোঁজ চলছে। তাদেরও শীঘ্রই নিকেশ করা হবে।

দিনকয়েক আগেই কয়েক ঘণ্টার লড়াই শেষে ২ জঙ্গি নিকেশ হয় (terrorists gunned down)। এনকাউন্টারের (encounter) সময় ৩ সেনা (army) জওয়ানের আহত হওয়ারও খবর পাওয়া যায়। তাঁদের মধ্যে এক জওয়ান শহিদ হন। কাশ্মীর জোনের ইনপেক্টর জেনারেল অফ পুলিশ বিজয় কুমার জানিয়েছেন, শ্রীনগর (Srinagar) শহরে এনকাউন্টারে নিকেশ করা হয়েছে দুই জঙ্গিকে। যে দু’জন জঙ্গিকে হত্যা করা হয়েছে, তাদের মধ্যে একজন কিছুদিন আগে কাশ্মীরে সিআরপিএফ জওয়ানদের (CRPF Personal) ওপর হওয়া হামলার সঙ্গে জড়িত ছিল।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest