6 children rescued, 73 arrested after police raids Meghalaya BJP leader’s resort

রিসর্টে শিশুদের আটকে রেখে ‘মধুচক্র’! কাঠগড়ায় প্রভাবশালী বিজেপি নেতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপি সহ-সভাপতির রিসর্টে শিশু ও কিশোরীদের আটকে রেখে মধুচক্র চালানোর অভিযোগ ঘিরে শোরগোল মেঘালয়ে। রিসর্টে হানা দিয়ে তালাবন্ধ অস্বাস্থ্যকর ঘর থেকে ছয় শিশুকে উদ্ধার করেছে পুলিশ। সে রাজ্যের বিজেপি সহ-সভাপতি বার্নার্ড এন মারাক ওরফে রিম্পুর খোঁজে ইতিমধ্যেই তল্লাশি শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২৮ ফেব্রুয়ারি একটি অভিযোগ জমা পড়ে। এক ব্যক্তি জানান, এক সপ্তাহ নিরুদ্দেশ ছিল তাঁর নাবালিকা কন্যা। সম্প্রতি এক আত্মীয় সন্দেহভাজন এক ব্যক্তির সঙ্গে নাবালিকাকে দেখেন। এরপরেই ওই সন্দেহভাজনকে আটকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এরপর নাবালিকার বয়ান রেকর্ড করে পুলিশ। সে জানায়, এক বন্ধুর সঙ্গে রিম্পু বাগানের (Rimpu Bagan) একটি খামার বাড়িতে গিয়েছিল সে। সেখানে একটি ঘর ভাড়া নেয়। ওখানে তাঁকে একাধিকবার যৌন নির্যাতন করা হয়।

আরও পড়ুন: Zubair: সমস্ত মামলায় জামিন, আজই জুবেরকে জেল থেকে ছাড়ার সুপ্রিম নির্দেশ

তদন্তের সূত্রে ২২ জুলাই শুক্রবার রাতে রাজ্য বিজেপি সহ-সভাপতি বার্নার্ড ম্যারাকের খামার বাড়িতে অভিযান চালায় পুলিশ। তখনই জানা যায়, ওই বাড়িতে একাধিক অপরাধমূলক কার্যকলাপ চলত। যার অন্যতম মধুচক্র। খামার বাড়িটি থেকে ৫০০ প্যাকেট গর্ভনিরোধক ওষুধ বাজেয়াপ্ত করেছে পুলিশ। এইসঙ্গে হেফাজতে নেওয়া হয়েছে মোট ৬৮ জনকে। এদের মধ্যে ২৪ জন নাবালিকা। পুলিশ জানিয়েছে, একটি পরিত্যক্ত নোংরা ঘর থেকে আরও পাঁচ শিশুকে উদ্ধার করা হয়েছে। যাদের মধ্যে ৪ জন ছেলে, ১ জন মেয়ে।  পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ‘‘উদ্ধার হওয়া সমস্ত শিশুই আতঙ্কিত ও বিধ্বস্ত। তারা ঠিক করে কথাও বলতে পারছে না। মনে করা হচ্ছে রিম্পু ওই জায়গাটি (রিসর্ট) পতিতাবৃত্তির জন্য ব্যবহার করতেন।’’

মেঘালয়ের বর্তমান বিজেপি সভাপতি একসময় নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সদস্য ছিলেন। তাঁর বিরুদ্ধে ২৫টি ফৌজদারি মামলা রয়েছে। এবারের ঘটনায় রাজ্য রাজনীতিতে গেরুয়া শিবিরকে বড়সড় বিপাকে পড়তে হবে বলেই মনে করা হচ্ছে।  যদিও বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছেন মেঘালয়ের বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন: Electricity Bill: বাড়বে বিদ্যুৎ খরচ? রাশিয়া থেকে কয়লা আমদানি ঘিরে প্রশ্ন, ফায়দা চীনের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest