6 days on, saffron-clad man who made rape threat in UP's Sitapur yet to be arrested

মুসলিম মহিলাদের অপহরণ করে ধর্ষণের হুমকি ‘সাধু’র! ছ’দিন কেটে গেলেও ঘুমিয়ে যোগীর পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হিন্দু মহিলাদের এক নির্দিষ্ট সম্প্রদায়ের পুরুষরা হেনস্থা করলে পাল্টা ওই সম্প্রদায়ের মহিলাদের ধর্ষণ করার নিদান জারি করা হয়েছে। এই বক্তব্য ইতিমধ্যেই ভাইরাল। এক হিন্দু মহন্তের এই হুঙ্কার ঘিরে জোর শোরগোল যোগীর রাজ্যে। উত্তরপ্রদেশের খাইরাবাদ শহরের মহর্ষি শ্রী লক্ষ্মণ দাস আশ্রমের মহন্ত বজরং দাস মুনি এই হুঁশিয়ারি দিয়েছেন। যদিও এরপরও পুলিশ অভিযুক্তের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি। ঘটনায় ক্ষুব্ধ জাতীয় মহিলা কমিশন। ওই মহন্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করে গ্রেফতারের দাবি জানাো হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওটিতে দেখা যাচ্ছে, বজরং মুনি দাস নামের এক হিন্দু মহন্ত প্রকাশ্যে একদল মানুষের সামনেই মুসলিম মহিলাদের ধর্ষণ করার হুমকি দিচ্ছেন। উত্তরপ্রদেশের খাইরাবাদ শহরের মহর্ষি শ্রী লক্ষণ দাস উদাসীন আশ্রমের ওই মহন্ত এদিন শোভাযাত্রা চলাকালীন গাড়ির ভেতর থেকে বসে একদল মানুষের উদ্দেশ্যে বলেন, “যদি মুসলিমরা কোন হিন্দু মেয়েকে উত্ত্যক্ত করে, তাহলে আমি তার সহ্য করব না। আমি নিজে মুসলিম মহিলাদের তুলে এনে প্রকাশ্যে ধর্ষণ করব।”

আরও পড়ুন: Lakhimpur Kheri Case: জামিন বাতিলের পরামর্শ দিয়েছিল সিট’, লখিমপুর কাণ্ডে সুপ্রিম কোর্টে জমা পড়ল রিপোর্ট

গাড়ির বাইরে উল্লসিত জনতা ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিয়ে ওঠে এবং চারিদিকে হাততালির বন্যা বয়ে যায়। বিতর্ক আরো বৃদ্ধি পায়, যখন সেই ভিডিওতে পুলিশের পোশাক পড়ে এক ব্যক্তিকে দেখা যায় চুপচাপ দাঁড়িয়ে থাকতে। এত কিছু ঘটে যাওয়ার পরেও পুলিশ কিভাবে চুপচাপ দাঁড়িয়ে রয়েছে, সে নিয়ে বাঁধে বিতর্ক। জানা যাচ্ছে, 2 রা এপ্রিল নবরাত্রি উপলক্ষে একটি শোভাযাত্রা করা হয়। এবং সেই স্থানে কার্যত হুঙ্কার ছুড়ে দেন বজরং মুনি দাস নামের ওই ধর্মগুরু।

ঘটনার ছ’দিন পর এই নিয়ে সক্রিয় হয়েছে জাতীয় মহিলা কমিশন ৷ তারা এই মন্তব্যের প্রতিবাদ করেছে (NCW Condemn this Hate Speech) ৷ কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা উত্তরপ্রদেশ পুলিশের মহানির্দেশককে চিঠি লিখেছেন ৷ ওই ধর্মগুরুর বিরুদ্ধে এফআইআর দায়ের করতে বলেছেন ৷

সীতাপুরের পুলিশ জানিয়েছে, এক জন প্রবীণ পুলিশ আধিকারিকের নেতৃত্বে ঘটনার তদন্ত ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। সত্যাসত্য নিরূপণের পর যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। যদিও এখনও পর্যন্ত ওই ব্যক্তির বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ।

আরও পড়ুন: বিধায়কের বিরুদ্ধে খবর করতে যাওয়ার জের, থানায় অর্ধনগ্ন করা হল সাংবাদিকদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest