6 Dead, Several Injured in Boiler Explosion at a Factory in Bihar's Muzaffarpur

বিহারের নুডলস কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, হত কমপক্ষে ৬

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিহারের মুজফফরপুরের (Bihar’s Muzaffarpur) একটি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ (Boiler Explosion)৷ তাতে মৃত্যু হল অন্তত ৬ শ্রমিকের৷ আহত হয়েছেন আরও ১২ জন৷ তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে৷ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে খবর৷ মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে৷ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় স্থানীয় থানার পুলিস৷

জানা যাচ্ছে, রবিবার সকালে ওই কারখানায় যখন কাজ করছিলেন শ্রমিকরা ঠিক তখনই কারখানার একটি বয়লারে ভয়াবহ বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশী ছিল যে কারখানার এক পাশের একটা দেওয়াল ভেঙে পরে। এই বিস্ফোরণে ঘটনাস্থলেই মৃত্যু হয় ৪ জন শ্রমিকের। আশঙ্কাজনক অবস্থায় কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে পরে আরও ২ জনের মৃত্যু হয়।

আরও পড়ুন: ফের কার্যকর হতে পারে কৃষি আইন! কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর মন্তব্যে বিতর্ক

বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশী ছিল যে, প্রায় ১ কিলোমিটার দূর থেকে তার শব্দ শোনা গিয়েছে। পাশাপাশি বিস্ফোরণের জেরে ওই কারখানার ছাদের একাংশও উড়ে গিয়ে গিয়েছে। অন্যদিকে এই বিস্ফোরণের জেরে আশেপাশের বেশ কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্থ হয়েছে বলে খবর।

অন্যদিকে জানা যাচ্ছে, এই বিস্ফোরণের কিছুক্ষণ পরেই ঘটনাস্থলেই পৌঁছায় উদ্ধারকারী দল এবং বিশাল পুলিশ বাহিনী। তাঁরাই এই ঘটনায় নিহত এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে। তবে উদ্ধারকারী দলের আশঙ্কা এখনও ধ্বংসস্তূপের নীচে কেউ চাপা পরে থাকতে পারে।

আরও পড়ুন: রাম রাজত্ব! অযোধ্যায় জমি বিজেপি বিধায়ক, মেয়রের! কেড়ে নেওয়া হচ্ছে দলিতদের জায়গা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest