6 killed including farmers in violence during protest in Uttar Pradesh

যোগী রাজ্যে বিক্ষোভরত কৃষকদের পিষে দিল কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের গাড়ি! ৪ কৃষক-সহ মৃত ৬

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বিক্ষোভরত কৃষকদের (Farmer) উপরে গাড়ি চালিয়ে দেওয়ার ভয়ংকর অভিযোগ উঠল কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলের বিরুদ্ধে। তার জেরে চারজন কৃষকের মৃত্যু হয়েছে। রীতিমতো ধুন্ধুমার বেঁধে যায়। তিনটি গাড়িতে আগুন জ্বালিয়ে দেন ক্ষুব্ধ লোকজন। একটি মহলের তরফে তাঁদের কৃষক বলে দাবি করা হয়েছে। উত্তরপ্রদেশ পুলিশের তরফে জানানো হয়েছে, মোট আটজনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে চারজন কৃষক। চারজন ওই গাড়িতে ছিলেন।

‘লাইভ হিন্দুস্তান’-এর প্রতিবেদন অনুযায়ী, রবিবার লখিমপুর খিরি জেলায় উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্যের একটি অনুষ্ঠান ছিল। তাঁকে কালো পতাকা দেখানোর জন্য অনেক কৃষক জমায়েত শুরু করেন। নয়া কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ করতে থাকেন। কিন্তু পুলিশ এবং বিজেপি কর্মীদের সঙ্গে তাঁদের বচসা শুরু হয়ে যায়।

অভিযোগ, তারইমধ্যে কৃষকদের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেওয়া হয়। যে গাড়িতে বিজেপির পতাকা লাগানো ছিল। তার জেরে ক্ষোভে ফেটে পড়েন কৃষকরা। গাড়ি থেকে এক ব্যক্তিকে নামিয়ে বেধড়ক মারধর করা হয়। দু’টিগাড়িতে চালানো হয় ভাঙচুর। ‘হিন্দুস্তান টাইমস’-এর উত্তরপ্রদেশের সাংবাদিক জানিয়েছেন, তিনটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। একটি মহলের দাবি, ওই ব্যক্তি আদতে বিজেপি সাংসদের ছেলে। যদিও বিষয়টি নিয়ে এখনও সরকারিভাবে কোনও মন্তব্য করা হয়নি।

ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব। টুইটারে পোস্ট করে তিনি লেখেন, ”কৃষি আইনের বিরুদ্ধে শান্তিপূর্ণ বিরোধিতা করছিলেন কৃষকরা। তখনই বিজেপি সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলে গাড়ি দিয়ে তাঁদের পিষে দিয়ে এক অমানবিক ও নিষ্ঠুর কাণ্ড ঘটান। উত্তরপ্রদেশ আর বিজেপির এই অত্যাচার সহ্য করবে না। এইভাবে চলতে থাকলে বিজেপি আর গাড়ি চড়তে পারবে না, নামতেও পারবে না।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest