6 Maoists killed along Telangana-Chhattisgarh border in joint operation

তেলেঙ্গানা-ছত্তিশগড় সীমান্তে গুলির লড়াই, ‘গ্রে-হাউন্ড’ বাহিনীর এনকাউন্টারে নিকেশ ৬ মাওবাদী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তেলেঙ্গানা ও ছত্তিশগড়ের সীমান্ত এলাকায় কিস্তরাম থানা এলাকার জঙ্গলে নিরাপত্তাবাহিনীর এনকাউন্টারে নিহত ৬ মাওবাদী। লাল সন্ত্রাস দমনে “তেলেঙ্গানা পুলিস, ছত্তিশগড় পুলিস এবং সিআরপিএফের একটি যৌথ অভিযান” চলে। সংবাদ সংস্থা এএনআইকে এমনই তথ্য দিয়েছেন তেলেঙ্গানার ভদ্রদ্রি কোথাগুদেম জেলার এসপি সুনীল দত্ত ৷

তেলেঙ্গানার পূর্বাঞ্চলের জেলা ভদ্রাদ্রি কোঠাগুদেম জেলার পুলিশ সুপারিন্টেন্ডেন্ট সুনীল দত্ত জানিয়েছেন, পুলিশের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীও এই অভিযানে সামিল ছিল ৷ যৌথ অভিযানে নিকেশ হয় ৬ মাওবাদী ৷ সুকমা জেলার দক্ষিণ বস্তারের সীমান্ত এলাকায় অভিযানটি হয় বলে জানিয়েছেন তিনি ৷ পিটিআইকে ওই পুলিশ আধিকারিক বলেন, “তেলেঙ্গানা এবং ছত্তিশগড় পুলিশের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর যৌথ অভিযান ছিল এটি (It was a joint operation by Telangana and Chhattisgarh Police and CRPF) ৷ সকাল ৬-৩০ মিনিট থেকে ৭টার মধ্যে এই অভিযান সংগঠিত হয় ৷ মাওবাদীরা আক্রমণের চেষ্টা করলে প্রত্যাঘাত করে যৌথ বাহিনী ৷ তাতেই নিকেশ হয় ৬ মাওবাদী ৷”

আরও পড়ুন: মেঘালয়ে প্রধান বিরোধী দল তৃণমূল, দলত্যাগকে অনুমোদন স্পিকারের

উল্লেখ্য, গত নভেম্বর মাসে মাওবাদী দমনে বড়সড় সাফল্য পায় মহারাষ্ট্র পুলিশের (Maharastra Police)। মহারাষ্ট্রের গড়চিরৌলিতে পুলিশের অভিযানে খতম হয় ২৬ মাও জঙ্গি। মাওবাদীদের পালটা গুলিতে ৪ জন পুলিশকর্মীও জখম হয়েছিলেন।

প্রসঙ্গত, দেশের অন্যান্য প্রান্তে নকশালপন্থীদের দৌরাত্ম্য অনেকটা নিয়ন্ত্রণ করা গেলেও গড়চিরৌলি, সুকমা, দান্তেওয়াড়ার মতো এলাকায় এখনও স্বমহিমায় সন্ত্রাস চালাচ্ছে মাওবাদীরা। কেন্দ্রের বিজেপি (BJP) সরকার ২০২৩ সালের মধ্যে দেশ থেকে মাওবাদীদের সম্পূর্ণ নির্মূল করার পরিকল্পনা নিয়েছে। কিন্তু প্রতিরক্ষা বিশেষজ্ঞদের মতে, কেন্দ্র যাই দাবি করুক না কেন, তেলেঙ্গানা, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্রে ফের শক্তি বাড়াচ্ছে লাল সন্ত্রাস।

আরও পড়ুন: ‘ঘরে ১৮৫ কোটি কোথা থেকে এল?’ ব্যবসায়ীর আজব জবাব শুনলে হেসে ফেলবেন আপনিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest