7 Dead, 15 Injured In Huge Fire At Mumbai High-Rise

Mumbai: মুম্বইয়ের বহুতলে ফের আগুন, মৃত ৭, গুরুতর জখম অন্তত ১৯

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বইযের নানা চকে একটি বহুতল আবাসনে ভয়াবহ অগ্নিকাণ্ড। ঘটনায় অন্তত ৭ জন মারা গিয়েছে বলে জানা গিয়েছে। আরও ১৯ জন এই অগ্নিকাণ্ডে আহত হয়েছে। ২০ তলা উঁচু বিল্ডিংয়ের ১৮ তলায় আগুন লাগে বলে প্রাথমিক ভাবে জানা যায়। অগ্নিকাণ্ডের মাত্রা ‘লেভেল ৩’ বলে ঘোষণা করা হয়েছে।

স্থানীয় সূত্রের খবর, কমলা বিল্ডিং নামে ওই ২০ তলা ওই আবাসনের ১৮ তলায় সকাল ৭টার দিকে প্রথম আগুন নজরে আসে। মুম্বইয়ের মেয়র কিশোরী পেড়নেকর বলেছেন, ‘‘দমকল বিভাগ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে এনেছে। তবে এখনও পুরো এলাকা ধোঁয়ায় ঢাকা রয়েছে।’’ তিনি জানান, ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন ছ’জন বয়স্ক ব্যক্তি। তাঁদের জন্য অক্সিজেনের ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন: অরুণাচলে ভারতীয় কিশোরকে অপহরণ চিন সেনার, দাবি সাংসদের

গান্ধী হাসপাতালের বিপরীতে কমলা বিল্ডিংয়ের অগ্নিকাণ্ডের ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিল্ডিংয়ের অন্যান্য বাসিন্দাদের নিরাপদে সরিয়ে এনে আগুন নেভানোর কাজ চলছে বলে খবর। এই আগুনকে লেভেল থ্রি অগ্নিকাণ্ডের ক্যাটাগরিতে রাখা হচ্ছে। আগুন নেভাতে দমকলের ইঞ্জিনের পাশাপাশি সাতটি ওয়াটার জেটিও আনা হয়। কিন্তু ঠিক কী কারণে আগুন লাগল, তা এখনও স্পষ্ট করে বলা হয়নি।

জানা গিয়েছে, অগ্নিকাণ্ডে আহতদের নিকটবর্তী ভাটিয়া অ্যান্ড নায়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তিন জন রয়েছেন আইসিইউ-তে। প্রসঙ্গত, গত অক্টোবরে দক্ষিণ মুম্বইয়ের পারেলের লালবাগ এলাকায় একটি নির্মীয়মাণ বহুতলে দুপুরে আগুন লেগে কয়েক জনের মৃত্যু হয়েছিল।

আরও পড়ুন: Budget 2022 : কৃষকদের মান ভাঙাতে মরিয়া মোদী সরকার, বাজেটে পাঁচ দাওয়াই নির্মলার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest