'95% People Don't Need Petrol': UP Minister Upendra Tiwari Defends Fuel Price Hike

‘৯৫ শতাংশ মানুষই গাড়ি ব্যবহার করেন না, তেলের দাম বাড়লে কোন সমস্যা নেই’, দাবি বিজেপি মন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেশে উত্তরোত্তর বাড়ছে জ্বালানি তেলের দাম। পেট্রোল-ডিজেেলের দাম (petrol-disel price) দিনকে দিন বেড়েই চলেছে, হচ্ছে আকাশছোঁয়া। এই পরিস্থিতিতে বাইরে বেরোলেই নাভিশ্বাস উঠে যাচ্ছে সাধারণ মানুষের। তবে এই বিষয়ের জন্য প্রথম থেকেই কেন্দ্র সরকারকে আক্রমণ করে এসেছে বিরোধীরা। তবে এবার এই বিষয়ে এক বিজেপির নেতার মন্তব্য নিয়ে শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

উত্তর প্রদেশের বিজেপি মন্ত্রী উপেন্দ্র তিওয়ারি (Upendra Tiwari) বলেন, ‘দেশের মোদী সরকার আসার পর মানুষের আর্থিক অবস্থা আগের তুলনায় অনেক ভালো হয়েছে।গরিব মানুেষর হাতেও এসেছে ভালো পরিমাণ অর্থ। দেশের প্রায় ৯৫ শতাংশ মানুষই চার চাকা ব্যবহার করেন না। খুব কম সংখ্যক মানুষই গাড়ির ব্যবহার করেন। সুতরাং, তেলের দাম বাড়লে, সাধারণ মানুষের জীবনে খুব একটা প্রভাব পড়বে না’।

এরপরই তাঁর এই বক্তব্য নিয়ে তীব্র বিতর্ক দেখা দেয়। অনেকেই বিজেপি মন্ত্রীর এই বক্তব্যে নিন্দা করেন। পরবর্তীতে মুখ খুলেছেন সমাজবাদী পার্টির প্রধান তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। টুইঠে উপেন্দ্র তিওয়ারিকে তীব্র বাক্যবাণে বিদ্ধ করেছেন।

অখিলেশ লেখেন, “উত্তরপ্রদেশের বিজেপি মন্ত্রী মনে করেন পেট্রলের মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের উপর কোনও প্রভাব ফেলে না। কারণ ৯৫ শতাংশ মানুষেরই নাকি পেট্রলের প্রয়োজন পড়ে না। এবার ওই মন্ত্রীরও আসলে পেট্রলের প্রয়োজন পড়বে না। কারণ মানুষ তাঁকেই ক্ষমতাচ্যুত করবে। সত্যি কথা হল ৯৫ শতাংশ মানুষই আর বিজেপিকে চায় না।”

প্রসঙ্গত, তেলের দামের এই মূল্যবৃদ্ধি প্রসঙ্গে সম্প্রতি অসমের বিজেপি নেতা ভবেশ কলিতা (Bhabesh Kalita) বলেছেন, ‘পেট্রোলের দাম যখন লিটার প্রতি ২০০ টাকা ছাড়িয়ে যাবে, তখন দুচাকার বাইকে ৩ জন চড়ার অনুমতি দেওয়া হবে। সরকারের থেকে অনুমতি নেওয়ার পর দ্বি-চাকার যানবাহনে ৩ জন বসার আসন তৈরি করা হবে’।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest