Site icon The News Nest

Flood in Kerala: জলের তোড়ে মুহূর্তে তলিয়ে গেল দোতলা বাড়ি! দেখুন ভয়াবহ ভিডিও

flood 1

জলের তোড়ে মুহূর্তের মধ্যে নদীগর্ভে তলিয়ে গেল আস্ত একটি বাড়ি। বন্যা কবলিত কেরলের কোট্টায়াম জেলার এই ভয়ঙ্কর দৃশ্যই এখন সংবাদের শিরোনামে। শুক্রবার থেকে শুরু হওয়া ভারী বৃষ্টির জেরে বিপর্যস্ত সুদূর দক্ষিণের এই রাজ্য। বন্যা পরিস্থিতির পাশাপাশি কোট্টায়াম এবং ইদুক্কির বেশ কয়েকটি জায়গা থেকে ভূমিধসের খবর মিলেছে। প্রশাসন সূত্রে খবর, প্রাকৃতিক দুর্যোগের জেরে কেরলে এখনও পর্যন্ত ২৬ জনের প্রাণ গিয়েছে। নিখোঁজ বহু।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একতলা বাড়িটি ক্রমে পিছনের দিকে হেলে পড়ছে। তারপর একেবারে ভেঙে পড়ল। আস্তে আস্তে নদীতে তলিয়ে গেল বাড়িটি। বেশ কয়েকজন সামনে দাঁড়িয়ে রয়েছে কিংকর্তব্যবিমূঢ় হয়ে। শুধু এই একটি বাড়িই নয়, কেরল জুড়ে তছনছ হয়ে গিয়েছে বহু এলাকা।

কেরল জুড়ে যুদ্ধকালীন তৎপরতায় মোট ১০৫ টি ত্রাণ শিবির তৈরি করা হয়েছে। কোটায়াম এবং ইদুক্কি জেলায় সবথেকে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। ভূমিধসের কারণে ভেঙে গিয়েছে বাড়ি, ঘরছাড়া হয়েছেন বহু মানুষ। কেরলের বন্যা পরিস্থিতির উপর সজাগ নজর রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেরলের মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়নকে ফোন করে ইতিমধ্যেই সেখানকার পরিস্থিতির খোঁজখবর নিয়েছেন তিনি। কেরলকে সবরকমভাবে সাহায্য করার আশ্বাস দিয়েছেন নমো।

আরব সাগরে তৈরি যে নিম্নচাপের প্রভাবে এতদিন ভারী বৃষ্টি হচ্ছিল কেরল, তামিলনাড়ু সহ দক্ষিণ ভারতে, শনিবার থেকেই সেই নিম্নচাপ দুর্বল হতে শুরু করেছে। ফলে বৃষ্টিপাতের পরিমাণও কমেছে। তবে এর স্থায়িত্ব বেশিদিনের নয়, কারণ ২০ অক্টোবর থেকেই ফের কেরলে বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টিপাত শুরু হতে পারে এবং তা পরবর্তী তিন-চারদিন চলতে পারে।

Exit mobile version