Aadhaar card confiscated for not taking vaccine in Madhya Pradesh, electricity connection is cut!

মধ্যপ্রদেশে ভ্যাকসিন না নেওয়ার কারণে বাজেয়াপ্ত আধার কার্ড, কাটা হল বিদ্যুৎ সংযোগ!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবার একদিনে ২.২ কোটির বেশি মানুষকে ভ্যাকসিন দিয়ে রেকর্ড গড়েছে ভারত। অন্যদিকে টিকা মহা অভিযানের দিন মধ্যপ্রদেশের বরয়ানিতে ঘটল এক চাঞ্চল্যকর ঘটনা। বরয়ানির পূজা স্টেট কলোনিতে ভ্যাকসিন না নেওয়াকে কেন্দ্র করে হুলুস্থল পড়ে যায়। ওয়াহিদ খান ও তাঁর পরিবারের ৩ সদস্যের ওপর চলে অত্যাচার। বাড়িতে এসডিও, সিএমও এসে করোনার টিকা লাগাতে এলে ঘটে এই ঘটনা।

ওয়াহিদ খানের দাবি, ওই দল টিকা দিতে সমস্ত তথ্য নেয়। অ্যালার্জি চিকিৎসার কারণে আমরা এখন পর্যন্ত টিকা নিয়নি বলে জানাই। তারা আমাদের ভ্যাকসিন নিতে বলে। আমরা জানাই ২৮ তারিখ টিকা নিয়ে নেব। কিন্তু তাঁরা ক্রমশ চাপ দিতে থাকে। তখন আমরা প্রস্তুত ছিলাম না। এরপর তাঁরা বাড়ির বিদ্যুৎ, জলের সংযোগ বিচ্ছিন্ন করে দে, এমনকি আমাদের রেশন কার্ডও বাজেয়াপ্ত  করে নেয়।

বরয়ানির এসডিএম ঘনশ্যাম ধনগরের দাবি,”মানুষকে টিকা দেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে, প্রয়োজনে চালও দেওয়া হচ্ছে। এর ইতিবাচক প্রভাব দেখা যাচ্ছে এবং মানুষও উৎসাহের সঙ্গে অংশগ্রহণ করছে। কোথাও কোথাও এমন সমস্যা আছে যে মানুষ ভ্যাকসিন প্রয়োগে অনিচ্ছুক।  কিছু কিছু জায়গায় কঠোরভাবে টিকাকরণ করানো হচ্ছে। যদি এরকম কিছু ঘটে থাকে, আমরা তা যাচাই করে দেখব। বিদ্যুৎ ও জল সংযোগ কেটে দেওয়া হলে পুনরায় ফেরানো হবে বলে জানান। এই ঘটনাকে ঘিরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়।

অন্যদিকে, টিকাকরণে দেশ রেকর্ড গড়তেই পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে বিরোধীদের! একদিনে আড়াই কোটি টিকাকরণ নিয়ে বিরোধীদের কটাক্ষের এমনভাবেই জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। গোয়ার ১০০ শতাংশ বাসিন্দাই করোনা টিকার প্রথম ডোজ (First Dose of Vaccination) পাওয়ার সাফল্যকে উদযাপন করতেই স্বাস্থ্যকর্মী(Health Workers)-দের সঙ্গে কথা বলছিলেন প্রধানমন্ত্রী, সেই সময়ই তিনি এ কথা বলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest