Abhishek Banerjee left for Delhi after completing his tour of Agartala

সায়নী জামিন পেতেই ত্রিপুরা থেকে দিল্লি উড়ে গেলেন অভিষেক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ত্রিপুরা থেকে দিল্লি উড়ে গেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সোমবার বিকেলে সায়নী ঘোষের জামিন পাওয়ার পরই দিল্লি রওনা দেন তিনি। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় রাজধানীতেই রয়েছেন। এমন সময় অভিষেকের দিল্লি সফর যে অত্যন্ত তাৎপর্যপূর্ণ হতে চলেছে তা বলার অপেক্ষা রাখে না।

রবিবার তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষের গ্রেফতারির পরই ত্রিপুরা যেতে চেয়েছিলেন অভিষেক। কিন্তু শেষ পর্যন্ত বিমান অবতরণ সংক্রান্ত আইনি সমস্যার কারণে যেতে পারেননি। সোমবার সকালেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে সঙ্গী করে আগরতলায় যান তিনি। দুপুরে সাংবাদিক বৈঠক করে অপেক্ষায় ছিলেন সায়নীর জামিনের। সোমবার বিকেলে সায়নী জামিন পেতেই দিল্লির উদ্দেশে রওনা হন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

সোমবার তৃণমূল সাংসদরা দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করে ত্রিপুরার আইন শৃঙ্খলা নিয়ে তাঁর হস্তক্ষেপ দাবি করেন। বিকেলেই রাজধানী পৌঁছে যান মমতা। রাতেই দিল্লিতে পৌঁছে যাবেন অভিষেক। বৃহস্পতিবার বিকেলে দিল্লি থেকে কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী। তাই মনে করা হচ্ছে মুখ্যমন্ত্রীর দিল্লি সফরের বাকি দিনগুলিতেও অভিষেক রাজধানীতেও থাকবেন। মঙ্গলবার কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীর সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা রয়েছে মমতার। সঙ্গে আরও কিছু আঞ্চলিক রাজনৈতিক দলের সঙ্গেও জাতীয় রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে তাঁর। সেই সব আলোচনাতেও মমতার সঙ্গে থাকতে পারেন অভিষেক। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ হতে পারে মুখ্যমন্ত্রীর।

প্রসঙ্গত, রাজ্যের বকেয়া পাওয়ার দাবি, বিএসএফের (BSF) কাজের ক্ষমতাবৃদ্ধি-সহ একাধিক গুরুত্বপূর্ণ দাবিদাওয়া নিয়ে সোমবারই দিল্লি উড়ে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চারদিনের সফরের তৃতীয় দিন তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে দেখা করবেন বলে সূত্রের খবর।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest