Abhishek Banerjee: Supreme Court to hear TMC leader Abhishek Banerjee’s plea on Friday

Abhishek Banerjee: দ্রুত শুনানির আর্জি খারিজ,গ্রেফতারির আশঙ্কায় অভিষেক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কুন্তল ঘোষের চিঠির ভিত্তিতে ইডির দায়ের করা মামলা থেকে অব্যহতি চেয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদনের দ্রুত শুনানির আবেদন নাকচ করে দিল সুপ্রিম কোর্ট। শনিবার অভিষেকের দায়ের করা আবেদনের শুনানি হতে পারে শুক্রবার। সোমবার মামলাটির দ্রুত শুনানির আবেদন জানিয়ে ছিলেন তৃণমূলের সাধারণ সম্পাদক। তা খারিজ হয়ে যায়।

সোমবার সুপ্রিম কোর্টে বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি সঞ্জয় কারোলের ডিভিশন বেঞ্চে উঠলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি সওয়াল করেন, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায় একজন সাংসদ ও দলের শীর্ষপদে রয়েছেন। তাঁর বিরুদ্ধে যেন কোনও কড়া পদক্ষেপ না করে সিবিআই। তাঁকে কোনও সময় না দিয়ে তলব করা হয়েছে। ৯ ঘণ্টা ধরে জেরার নামে হেনস্থা করা হয়েছে তাঁকে। পরের বার তলব করলে অভিষেককে গ্রেফতার করতে পারে সিবিআই।’

এই সওয়ালের পরেও অভিষেকের আবেদনের দ্রুত শুনানি করতে রাজি হয়নি সর্বোচ্চ আদালত। শুক্রবার মামলাটির ফের শুনানি হবে বলে জানিয়েছেন বিচারপতিরা। তবে কলকাতা হাইকোর্টের নির্দেশে কোনও স্থগিতাদেশ দেয়নি তারা। যার ফলে অন্তত শুক্রবার পর্যন্ত রক্ষাকবচহীন অবস্থায় কাটাতে হবে অভিষেককে।

আদালতের নির্দেশ আসতেই শুক্রবারই অভিষেককে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে CBI. শনিবার সকাল ১১টায় তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয় তাঁকে। ওদিকে শনিবার সকালে অভিষেক সিবিআইকে চিঠি দিয়ে জানান, হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি।

শনিবার সুপ্রিম কোর্টে আবেদন করে দ্রুত শুনানির আর্জি জানান অভিষেক। কিন্তু সোমবার সেই আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্টের অবকাশকালীন বেঞ্চ।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest