Abhishek-Rujira's defense plea against ED's summons dismissed

COAL SCAM CASE: ED-র সমনের বিরুদ্ধে অভিষেক-রুজিরার রক্ষাকবচের আর্জি খারিজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest
আগামী ২৭ সেপ্টেম্বর মামলাটির পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন দিল্লি হাইকোর্টের বিচারপতি যোগেশ খান্না।ইডির সমনের বিরুদ্ধে অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ পেলেন না অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রুজিরা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৭ সেপ্টেম্বর মামলাটির পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন দিল্লি হাইকোর্টের বিচারপতি যোগেশ খান্না।কয়লা মামলায় আজ (মঙ্গলবার) অভিষেক এবং তাঁর স্ত্রী’কে দিল্লির এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সদর দফতরে হাজিরা দিতে বলা হয়েছিল। সেইসঙ্গে একগুচ্ছ নথি আনার নির্দেশ দিয়েছিল ইডি। সেই সমন খারিজের আর্জি জানিয়ে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেন অভিষেক এবং রুজিরা।

আদালতের কাছে অভিষেক-রুজিরা আবেদন করেছিলেন, তাঁদের বিরুদ্ধে ইডি-র সমন যেন খারিজ করা হয়। কলকাতার মামলার তদন্তে বার বার দিল্লিতে কেন তলব করা হচ্ছে, তা-ও জানতে চেয়েছিলেন। মঙ্গলবার হাই কোর্ট অভিষেক এবং রুজিরার অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ পাওয়ার আবেদনটি খারিজ করে দেয়।

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং তাঁর স্ত্রী’র সেই আর্জির বিরোধিতা করে ইডি। কেন্দ্রীয় সংস্থার তরফে সওয়াল করা হয়, আর্থিক তছরুপের মামলায় জাতীয় এবং আন্তঃদেশীয় প্রভাব আছে। তাই সেই মামলবার তদন্ত কোনও নির্দিষ্ট কোনও থানা বা এলাকায় আটকে রাখা যায় না।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest