Adani Group Takes Over Management Control Of Mumbai International Airport

মুম্বই এয়ারপোর্ট অধিগ্রহণ করলেন আদানি, ভুরি ভুরি চাকরির প্রতিশ্রুতি!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরের অধিগ্রহণ প্রক্রিয়া সম্পূর্ণ করলেন ভারতের ধনকুবের শিল্পপতি গৌতম আদানির (Goutam Adani) আদানি গোষ্ঠী (Adani Group)। আজ অর্থাত্‍ মঙ্গলবার ট্যুইট করে নিজেই জানালেন গৌতম আদানি। গত কয়েক বছর ধরেই দেশের অসামরিক বিমান পরিবহণ ক্ষেত্রে নিজেদের আধিপত্য বিস্তার করার উপর জোর দিচ্ছেন তাঁরা। মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজমেন্ট বা পরিচালন ব্যবস্থা অধিগ্রহণ করে সেই লক্ষ্যেই আরও একধাপ এগিয়ে গেল আদানি গোষ্ঠী।

আরও পড়ুন : ১০ হাজারের নীচে স্মার্টফোন খুঁজছেন? রইল দুর্দান্ত ফিচারের এই মডেলগুলি

এদিন গৌতম আদানি ট্যুইটারে লেখেন, ‘বিশ্বমানের মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজমেন্ট অধিগ্রহণ করে আমরা উচ্ছ্বসিত। আমরা কথা দিচ্ছি, মুম্বইবাসীকে গর্বিত করব। ভবিষ্যতে আমরা এমন এয়ারপোর্ট ইকোসিস্টেম গড়ব, যা ব্যবসা, বিলাস ও বিনোদনের একত্রিত সমাহার হবে। আমরা কয়েক হাজার স্থানীয় কর্মসংস্থান তৈরি করব।’

দেশের একাধিক বিমানবন্দরের ম্যানেজমেন্ট বেসরকারি সংস্থার হাতে দিতে ২০১৯ সালে দরপত্র পেশ করেছিল কেন্দ্র। যার মধ্যে আহমেদাবাদ, লখনৌ, জয়পুর, মেঙ্গালুরু, গুয়াহাটি ও তিরুঅনন্তপুরম বিমানবন্দরের বরাত আদানি গোষ্ঠী পেয়েছিল। আদানি গোষ্ঠীর কাছে এই বিমানবন্দরগুলিকে চালানোর জন্য ৫০ বছরের লিজ রয়েছে।

মুম্বই বিমানবন্দরের পরিচালন ব্যবস্থা এতদিন ছিল GVK গোষ্ঠীর হাতে। তাদের থেকে অংশীদারিত্ব কিনে নিল আদানি গোষ্ঠী। মুম্বই আন্তর্জাতিক বিমান বন্দরের ২৩.৫ শতাংশ অংশীদারিত্ব আদানি গোষ্ঠীর হাতে ছিল।

আরও পড়ুন : পাকিস্তানে জঙ্গি হানা, নিহত ১১ সেনা, পণবন্দি ৬ শ্রমিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest