Adani Wilmar Group premises raided in Himachal Pradesh on allegations of tax irregularities

Adani Wilmar: পাঁচ বছরের GST ফাঁকির অভিযোগ, এবার আদানির সংস্থার বিরুদ্ধে তদন্তে কংগ্রেস সরকার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একাধিক সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট মোতাবেক খবর, আয়কর দফতরের অভিযানের মুখে পড়েছে আদানি উইলমার (Adani Wilmar )। হিমাচলে রাজ্যের আয়কর দফতর তল্লাশি অভিযান চালায় আদানি উইলমারের পারভানোর অফিসে। রিপোর্টে দাবি করা হয়েছে, বুধবার রাতে এই তল্লাশি অভিযান চালানো হয়। আয়কর দফতরের অভিযোগ, সংস্থাটি গত 5 বছর ধরে তাদের বকেয়া GST দেয়নি। পাশাপাশি, আয়কর আধিকারিকরা কোম্পানির ইনপুট ট্যাক্স ক্রেডিট ক্লেইম সম্পর্কে তথ্য চেয়েছে বলেও রিপোর্টে প্রকাশ করা হয়েছে।

হিমাচল সরকারের অভিযোগ, আদানি উইলমার হিমাচল প্রদেশে পাঁচ বছর ধরে জিএসটিতে ফাঁকি দিচ্ছে। পূর্ববর্তী বিজেপি সরকার বিষয়টি উপেক্ষা করলেও কংগ্রেস নেতৃত্বাধীন সরকার কোনও অনিয়মের প্রমাণ পেলেই সংস্থার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে বলে খবর সরকারি সূত্রের। ইতিমধ্যেই আদানি উইলমারের কাছে গত পাঁচ বছরের জিএসটির হিসাবে চাওয়া হয়েছে। সমস্ত নথিও চেয়ে পাঠিয়েছেন জিএসটি আধিকারিকরা।

আরও পড়ুন: Bihar: ইঞ্জিন, ব্রিজ, মোবাইল টাওয়ার চুরির পর নয়া নজির! এবার হাপিশ ২ কিমি রেলপথ

আদানি উইলমার Fortune ব্র্যান্ডের আওতায় ভারতীয় বাজারে রান্নার তেল ও নানা খাদ্য সামগ্রী বিক্রি করে। সিঙ্গাপুর ভিত্তিক সংস্থা Wilmar ও আদানি গ্রুপের যৌথ উদ্যোগের ফলাফল আদানি উইলমার। এই উদ্যোগে 50:50 অংশীদারিত্ব রয়েছে।

এদিকে আদানি ইস্যুতে সুর চড়াচ্ছে তৃণমূলও। গত দু’দিন ধরে সংসদে ধরনা কর্মসূচি পালন করার পর এবার আরও আক্রমণাত্মক এরাজ্যের শাসকদল তৃণমূল সাংসদ শান্ত্বনু সেন বলছেন, আদানি গ্রুপের কর্ণধার গৌতম আদানিকে গ্রেপ্তার করে তাঁর বিরুদ্ধে তদন্ত করা উচিত। তিনি বলছেন, ইডির উচিত স্বতঃপ্রণোদিতভাবে আদানির বিরুদ্ধে মামলা দায়ের করা। গৌতম আদানির পাসপোর্ট বাজেয়াপ্ত করে তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করা। বস্তুত বৃহস্পতিবারও সংসদে আদানি ইস্যুর আঁচ পড়তে পারে বলে খবর।

আরও পড়ুন: Repo rate Hike: ফের হু হু করে বাড়বে গাড়ি-বাড়ির EMI, ফের রেপো রেট বাড়াল RBI

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest