Congress still depends on Adhir chowdhury, he will remain oppotionn leader in loksabha

ভরসা সেই অধীরেই! আপাতত লোকসভায় কংগ্রেসের দলনেতা থাকছেন বহরমপুরের সাংসদই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলায় বাম কংগ্রেস বিধানসভায় একটিও আসন পায়নি।তার জন্য অধীরের ওপর কম বিরক্তি প্ৰকাশ করেননি কেন্দ্রীয় কংগ্রেস নেতারা। অনেকের ধারণা করছিলেন এবার বুঝি অধীরের হাল খারাপ হবে। কিন্তু তা হল না। আর হবেই বা কী করে,একথা অস্বীকারের উপায় নেই যে এই মুহূর্তে বঙ্গ কংগ্রেসে অধীরের মাপেরও কোনও নেতা নেই। এখনই লোকসভায় কংগ্রেস দলনেতার পদ থেকে সরছেন না অধীর রঞ্জন চৌধুরী। অন্তত সংসদের বাদল অধিবেশনের আগে তাঁকে সরানো হচ্ছে না। এমনটাই দাবি কংগ্রেস সূত্রের। কংগ্রেসের এক সূত্রকে উদ্ধৃত করে এখবর জানিয়েছে সংবাদ সংস্থা ANI। তবে, এখনই না হলেও আগামী দিনে লোকসভার পদ খোয়াতে হতে পারে অধীরবাবুকে।

আরও পড়ুন: Rakhee: ভক্তদের জন্য বড় খবর, এক স্ক্রিনে এবার সঞ্জু বাবা ও কিং খান

কংগ্রেস সূত্রের খবর, “এখনই কংগ্রেসের লোকসভার দলনেতার পদে কোনও পরিবর্তন হচ্ছে না। অন্তত বাদল অধিবেশনে অধীর চৌধুরীই কংগ্রেসের লোকসভার দলনেতা থাকছেন।” কংগ্রেসের ওই সূত্রের দাবি, সংসদের অধিবেশনের পরেই কংগ্রেসের সাংগঠনিক স্তরে বড়সড় রদবদল হতে চলেছে। তখনই অধীরের পদে থাকা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। তবে, আপাতত এই অধিবেশনে তিনিই দলনেতা।

এবার কংগ্রেসেও (Congress) চালু হচ্ছে এক ব্যক্তি-এক পদ। আগামী দিনে যার শিকার হতে পারেন অধীর রঞ্জন চৌধুরী। লোকসভার দলনেতা হওয়ার পাশাপাশি অধীরবাবু এই মুহূর্তে প্রদেশ কংগ্রেসের সভাপতিও। বিধানসভা নির্বাচনে শূন্য পাওয়ার পর দল চাইছে এবার পুরোপুরি বাংলার রাজনীতিতে মনোনিবেশ করুন অধীর। সেকারণেই লোকসভার দলনেতার পদ থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হতে পারে। বাংলার বিধানসভা ভোটের প্রচারের সময়ও লোকসভায় কংগ্রেসের দলনেতা হিসাবে কাজ করছিলেন পাঞ্জাবের সাংসদ রবনীত সিং বিট্টো। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে, এবার অধীরকে স্থায়ীভাবেই ওই পদ থেকে সরিয়ে দেওয়া হবে। তাঁর পরিবর্ত হিসেবে কেরলের শশী থারুর এবং পাঞ্জাবের মনীষ তিওয়ারির নামও শোনা যাচ্ছে। যদিও, আপাতত যাবতীয় জল্পনার অবসান ঘটল। এখনই সরতে হচ্ছে না অধীরকে।

আরও পড়ুন: সমন গ্রহণ করেও আদালতে গরহাজির শ্রাবন্তী, বিয়ে বাঁচাতে মরিয়া রোশন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest