Afghanistan Crisis: 146 Indians returned home from Afghanistan

Afghanistan Crisis: আফগানিস্তান থেকে দেশে ফিরলেন ১৪৬ জন ভারতীয়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দোহা হয়ে ১৪৬ জন ভারতীয় আফগানিস্তান (Afghanistan Crisis)  দেশে ফিরলেন আজ। এই ১৪৬ জনের প্রত্যেকেই বিভিন্ন ফ্লাইটে দিল্লিতে (Delhi) এসে পৌঁছেছেন৷ আমেরিকা, কাতার, তাজিকিস্তান সহ বন্ধু দেশগুলির সঙ্গে সমন্বয় বজায় রেখে আফগানিস্তানে আটকে থাকা নাগরিকদের ফেরানোর অভিযান চালাচ্ছে ভারত।

আফগানিস্তান থেকে এদি দেশে ফিরে আসা যাত্রী সুনীল জানালেন, “গত ১৪ আগস্ট আফগানিস্তান থেকে মার্কিন দূতাবাসের একটি বিমান তাঁদের উদ্ধার করে কাতারে নিয়ে আসা হয়৷ গত কয়েকটা দিন সেখানে সেনা বেসেই ছিলেন৷ তারপর মার্কিন দূতাবাসের তরফে ভারতীয় দূতাবাসের (Indian Embassy) সঙ্গে বার্তালাপ হয়৷ এবং ভারতীয় দূতাবাসের তরফে আমাদের দেশে ফিরিয়ে আনা হয়েছে৷”

আরও পড়ুন: Afghanistan Crisis: আমেরিকা-তালিবান চুক্তি? ৩১ অগাস্ট পর্যন্ত সরকার গঠন করবে না তালিবানরা

রবিবারই  ৮৭ জন ভারতীয় প্রথমে কাবুল থেকে তাজিকিস্তান হয়ে দেশে ফেরেন। একই বিমানে দিল্লি পৌঁছন নেপালের দুই নাগরিকও। রবিবারই বিদেশপন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি টুইট করে জানান, “আফগানিস্তান থেকে ভারতীয়দের ফিরিয়ে আনা হচ্ছে! AI 1956 বিমানে ৮৭ জন ভারতীয়কে নিয়ে তাজিকিস্তান থেকে নয়াদিল্লির উদ্দেশে রওনা হয়েছে। এর মধ্যে ২ জন নেপালি নাগরিকেও সেখান থেকে সরিয়ে নিয়ে আসা গিয়েছে। ”

এর পাশাপাশি, কাবুল থেকে আরও ১৬৮ জনকে নিয়ে দেশে ফেরে বায়ুসেনার বিমান। এদের মধ্যে ১০৭ জন ভারতীয়। এই বিমানেই ভারতে পৌঁছন আফগানিস্তানের শিখ সাংসদ নরিন্দর সিং খালসা ও আফগান পার্লামেন্টের উচ্চকক্ষের সদস্য আনারকলি হোনারিয়ার।

আরও পড়ুন: অক্টোবরে তৃতীয় ঢেউ নিতে পারে চরম আকার, রেহাই পাবে না শিশুরাও, বলছে এনআইডিএম

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest