After Her Kabaddi Video Goes Viral, Pragya Thakur Terms the Man Who Shot It As 'Ravana'

কাবাডিতে মাতলেন ‘অসুস্থ’ প্রজ্ঞা, ভিডিয়ো পোস্ট করায় যুবককে দিলেন অভিশাপ!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দীর্ঘদিন ধরে নিজেকে অসুস্থ বলে দাবি করে এসেছেন বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। সেই অসুস্থতার বাহানা দেখিয়েই বারংবার আদালতে হাজিরা এড়িয়েছেন। তবে সম্প্রতি প্রজ্ঞা সিং ঠাকুরের একটি কাবাডি খেলার ভিডিয়ো ভাইরাল হয়। আর তারপরই তাঁর ‘অসুস্থতা’ নিয়ে প্রশ্ন ওঠে। এবার সেই ভিডিয়ো করা ব্যক্তিকে অভিশাপ দিতে শোনা গেল বিজেপি সাংসদকে।

শুক্রবার রাতে প্রজ্ঞা সিং ঠাকুর সিন্ধু সম্প্রদায় অধ্যুষিত ভোপালের সন্ত নগরে দশেরার অনুষ্ঠানে যান। সেখানেই তিনি বলেন, “আমি দু’দিন আগে একটি দুর্গা মণ্ডপে আরতি করতে গিয়েছিলাম। একটি মাঠে খেলতে থাকা কয়েকজন খেলোয়াড় আমাকে কাবাডি খেলতে অনুরোধ করে। এর একটি ছোট ক্লিপ ধরা পড়ে এবং মিডিয়ায় দেখানো হয়।”

এরপরই প্রজ্ঞা বলেন, “যদি কেউ হতাশ হয় এবং ক্ষুব্ধ হয়, আর সে হল আপনাদের মধ্যে রাবণ, কেউ একজন, যিনি আমার বড় শত্রু। আমি তাঁর শত্রু নই, কিন্তু তিনি আমাকে শত্রু মনে করেন। আমি জানি না যে আমি তাঁর কাছ থেকে কী মূল্যবান জিনিস ছিনিয়ে নিয়েছি। কিন্তু রাবণ যে কোনও জায়গায় থাকতে পারে। আমি সেই ব্যক্তিকে বলছি, যাঁর সংস্কৃতি নষ্ট হয়ে গেছে। তাঁকে সংশোধন করতে। যদি আপনি তা না করেন তবে আপনার বার্ধক্য এবং পরের জন্মও নষ্ট হয়ে যাবে। কারণ যখনই কেউ দেশপ্রেমিক, বিপ্লবীর এবং সর্বোপরি সাধুদের সঙ্গে লড়াই করেছে, সে রক্ষা পাবে না। রাবণ, কংস কেউ বাঁচল না। বর্তমানের অধর্মী বা বিধর্মীরাও রক্ষা পাবে না।”

এমনিতে দীর্ঘদিন ধরে নিজেকে অসুস্থ বলে দাবি করতেন প্রজ্ঞা। মালেগাঁও বিস্ফোরণ মামলায় একাধিকবার আদালতে হাজিরা এড়ানোর জন্য অসুস্থতা দর্শিয়েছেন। চলতি বছর মার্চে তো ‘শ্বাসকষ্টজনিত সমস্যার’ জন্য তাঁকে ভোপাল থেকে আকাশপথে নয়াদিল্লিতে উড়িয়েও নিয়ে যাওয়া হয়েছিল। তারপর বিজেপি সাংসদকে বিয়ের অনুষ্ঠানে নাচতেও দেখা যায়। এরপরই ফের ‘অসুস্থ’ প্রজ্ঞার এনআইএ জেরা নিয়ে প্রশ্ন তুলে সরব হন একাধিক কংগ্রেস নেতা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest