Agnipath: If Agniveers not entitled to pension, ready to give up mine, says BJP MP Varun Gandhi

Agnipath: বিধায়ক- সাংসদরা নিজেদের পেনশন অগ্নিবীরদের ছেড়ে দিন, মোদীর অস্বস্তি বাড়ালেন বরুণ গান্ধী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অগ্নিপথ (Agnipath) প্রকল্প নিয়ে গোটা দেশের বিভিন্ন অংশে বিক্ষোভ শুরু হয়েছে। অগ্নিপথ প্রকল্প নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের তরফেও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে মত পোষণ করা হচ্ছে। যদিও অগ্নিপথ প্রকল্প নিয়ে কেন্দ্র পিছু হঠতে নারাজ বলেই জানানো হয়েছে। এসবের মধ্যে এবার অগ্নিপথ প্রকল্প নিয়ে নিজের সোশ্যাল হ্যান্ডেলে অগ্নিপথ প্রকল্প এবং অগ্নিবীরদের নিয়ে মুখ খোলেন বরুণ গান্ধী (Varun Gandhi)।

শুক্রবার তিনি টুইটারে লেখেন, ”স্বল্পমেয়াদি সেবাকাজে নিযুক্ত অগ্নিবীররা যদি পেনশনের যোগ্য না হন, তাহলে জনপ্রতিনিধিদের এই ‘সুবিধা’ দেওয়া হবে কেন? রাষ্ট্রের রক্ষাকারীদের পেনশনের অধিকার না দিলে আমিও আমার পেনশন ছেড়ে দিতে প্রস্তুত। বিধায়ক/ সাংসদরা কি নিজেদের পেনশন ছেড়ে দিয়ে এটা নিশ্চিত করতে পারেন না যে, অগ্নিবীরদের পেনশন দিতে হবে।”

আরও পড়ুন: President Election 2022: রোড টু রাইসিনা! ভোটের অঙ্কে দ্রৌপদী-যশবন্ত কোথায় দাঁড়িয়ে

উল্লেখ্য, দেশজুড়ে অগ্নিগর্ভ পরিস্থিতি হয়েছে সেনায় চুক্তিভিত্তিক নিয়োগের অগ্নিপথ প্রকল্প নিয়ে। ইতিমধ্যেই ১১ বার অগ্নিপথের বিভিন্ন নিয়মে বদল করেছে কেন্দ্র। প্রথম সারির কেন্দ্রীয় মন্ত্রী, তিন সেনাপ্রধান সকলেই অগ্নিপথের সুফল বোঝাতে মাঠে নেমেছেন কিন্তু তাতে চিঁড়ে ভেজেনি। চাকরির ভবিষ্যৎ নিয়ে ক্রমশই দুশিন্তা বাড়ছে যুবসমাজের। প্রশ্ন উঠেছে, কেন পেনশন দেওয়া হবে না অগ্নিবীরদের। এবার সেই প্রসঙ্গেই মোদী সরকারকে অস্বস্তিতে ফেললেন তাঁরই দলের সাংসদ।

সম্প্রতি মোদী ঘোষণা করেছিলেন, ১০ লক্ষ চাকরি হবে আগামী দেড় বছরে। এরপরই বরুণ তাঁকে আক্রমণ করে প্রশ্ন করেন, দেশে যেখানে শূন্যপদ ১ কোটিরও বেশি সেখানে মাত্র ১০ লক্ষ চাকরির কথা কেন ঘোষণা করছে কেন্দ্র। দিনকয়েক আগে এমন প্রশ্ন তোলার পরে ফের কেন্দ্রকে কাঠগড়ায় তুললেন বরুণ।

আরও পড়ুন: Bank Holiday: জুলাইতে ১৬ দিন বন্ধ ব্যাঙ্ক! দিন, দিন তারিখ না জানলে জেনে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest