Agnipath Scheme Protest: train cancellation for ongoing student agitation

Agnipath: অগ্নিপথ আঁচে বাতিল দূরপাল্লার ট্রেন! স্টেশনে স্টেশনে বেড়েই চলেছে যাত্রী ভোগান্তি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অগ্নিবীর প্রকল্পের বিরোধিতায় ক্ষোভের শুরু বিহারে। অচিরে তা ছড়ায় সারা দেশে। বিক্ষোভে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে রেল পরিষেবা। একের পর এক ট্রেনে আগুন লাগানো, স্টেশনে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এর পর বিহার থেকে যাতায়াত করা একাধিক ট্রেন বাতিল ঘোষণা করেছে রেল।

বিক্ষোভের প্রেক্ষিতে শুক্রবার একের পর এক ট্রেন বাতিল করেছিল রেল। হাওড়া এবং কলকাতা স্টেশন থেকে একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল ঘোষণা হয়। কয়েকটি যাত্রীবাহী ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করে রেল। শনিবারও বাতিল হল একাধিক ট্রেন। পশ্চিমবঙ্গ এবং বিহার থেকে যাতায়াতকারী মোট আটটি ট্রেনের চলাচল বাতিল ঘোষণা করল পূর্ব-মধ্য রেল। তালিকায় রয়েছে কলকাতা এবং হাওড়াও।

আরও পড়ুন: Bulldozer: বাড়ি গুঁড়িয়ে প্রতিশোধ নেওয়া যায় না, যোগীকে বুলডোজার-নোটিস সুপ্রিম কোর্টের

শনিবার বাতিল হয়েছে শিয়ালদহ-বালিয়া এক্সপ্রেস। এ ছাড়া রয়েছে হাওড়া-রাঁচি শতাব্দী এক্সপ্রেস, কলকাতা-জম্মু তাওয়াই এক্সপ্রেস। বাতিল হয়েছে মালদহ টাউন-নিউদিল্লি এক্সপ্রেস ট্রেন। এ ছাড়া, বাতিল হয়েছে হাওড়া-দেহরাদূন কুম্ভ এক্সপ্রেস, হাওড়া-পটনা জনশতাব্দী এক্সপ্রেস। এ ছাড়া রয়েছে, সাহিবগঞ্জ-দানাপুর ইন্টারসিটি এক্সপ্রেস, জামালপুর-ভাগলপুর প্যাসেঞ্জার ট্রেন, আসানসোল-গয়া মেমু এক্সপ্রেস, আসানসোল-বারাণসী মেমু এক্সপ্রেস, ভাগলপুর-আনন্দ বিহার গরিবরথ ট্রেন।

দেশজুড়ে প্রভাব পড়েছে অন্তত ২০০টি ট্রেনে। বিক্ষোভের জেরে বাতিল করতে হয়েছে ৩৫টি ট্রেনকে। যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে ১৩টি ট্রেনের। কারণ, বিভিন্ন স্টেশনে কার্যত তাণ্ডব চলছে। যার সরাসরি প্রভাব পড়েছে ট্রেন যাত্রায়। বিভিন্ন জায়গায় আটকে পড়েছে ট্রেন। নাকাল যাত্রীরা।

আরও পড়ুন: Agnipath Scheme: বিক্ষোভ রুখতে শাহি চাল! অগ্নিবীরদের জন্য আরও ১০ শতাংশ সংরক্ষণের সিদ্ধান্ত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest