AIMIM chief Asaduddin Owaisi given Z category security cover

Asaduddin Owaisi: হামলার পরের দিনই ‘জেড’ স্তরের নিরাপত্তা ওয়েইসিকে, নিতে নারাজ মিম সুপ্রিমো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরপ্রদেশের মেরঠে নির্বাচনী প্রচারের পর দিল্লিতে ফেরার পথে গুলি চলল এআইএমআইএম নেতা আসাদউদ্দিন ওয়েইসির কনভয়ে।  পরের দিনই ‘জেড’ স্তরের নিরাপত্তা পাচ্ছেন ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম) প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। যদিও সরকারি নিরপত্তা পাওয়া নিয়ে আগেই আপত্তি জানিয়েছিলেন ওয়েইসি। বলেছিলেন, ‘‘আমি কখনওই সরকারি নিরাপত্তা চাইনি। ভবিষ্যতেও চাইব না। মানুষকে নিরাপত্তা দেওয়া সরকারেরই কাজ।’’

বৃহস্পতিবার উত্তরপ্রদেশে প্রচার সেরে দিল্লি ফিরছিলেন ওয়েইসি। সেই সময় হাপুরে একটি টোল প্লাজায় তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ার ঘটনা ঘটে। টুইটারে একটি ছবি পোস্ট করে নিজের গাড়িতে দুষ্কৃতী হামলার খবর জানান এআইএমআইএম-এর লোকসভার সাংসদ। তিনি জানান, তাঁর গাড়ির টায়ার পাংচার হয়ে যায়। গাড়িতেও বুলেটের দাগ স্পষ্ট। ঘটনার পর তিনি অন্য একটি গাড়িতে করে ঘটনাস্থল ত্যাগ করেন। খবর পেয়েই ঘটনাস্থলে ভিড় করেন দলীয় সমর্থকরা। এলাকায় চলে আসে পুলিশ বাহিনীও।

এই ঘটনায় সচিন নামে নয়ডার বদলপুরের এক বাসিন্দাকে আটক করেছে হাপুর পুলিশ। অভিযুক্তের কাছ থেকে পিস্তল উদ্ধার করা হয়েছে। ধৃতের সঙ্গী শুভম পলাতক বলে জানা গেছে। তার খোঁজ চলছে। সূত্রের খবর, জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে ওয়েইসির বক্তব্যে ক্ষুব্ধ হয়ে এই কাণ্ড ঘটিয়েছে অভিযুক্তরা টোল প্লাজায় লাগানো সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন: Union Budget 2022: দাম বাড়ল ছাতার! সস্তা হল হিরে, মিমের বন্যায় নেট দুনিয়ায়

লোকসভার সাংসদ তথা মিম প্রধানের মতো ব্যক্তির গাড়ি লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় ভোটমুখী উত্তরপ্রদেশে আইন-শৃঙ্খলা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে যায়। প্রসঙ্গত, এ বার ওয়েইসির দল উত্তরপ্রদেশের ছোট কয়েকটি দলের সঙ্গে জোট করে ভোটে লড়তে নামছে।

‘জেড’ স্তরের নিরাপত্তা ব্যবস্থায় সাধারণত ২২ জনের একটি বলয় নিরাপত্তাপ্রাপ্ত ব্যক্তিকে ঘিরে রাখে। তার মধ্যে চার থেকে ছ’জন এনএসজি কমান্ডো থাকেন। একটি এসকর্ট গাড়িও নিরাপত্তা বলয়ের অঙ্গ হিসেবে থাকে।

আরও পড়ুন: আসল হিন্দুত্ববাদী হলে জিন্নাহকে খুন করত, গডসেকে নিয়ে ভোলবদল শিব সেনার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest