Air India handed over to Tata Group

Air India: টাটা গ্রুপের হাতে এয়ার ইন্ডিয়া, আজ আনুষ্ঠানিক যাত্রা শুরু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আনুষ্ঠানিকভাবে টাটার হাতে এল এয়ার ইন্ডিয়া। বৃহস্পতিবার সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছিলেন টাটা সনসের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন। সেই সাক্ষাতের কয়েক ঘণ্টা পর আনুষ্ঠানিকভাবে টাটার হাতে তুলে দেওয়া হল এয়ার ইন্ডিয়াকে।

টাটা সনসের চেয়ারম্যান বলেছেন, ‘আমরা অত্যন্ত খুশি যে পুরো প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে গিয়েছে। টাটা গ্রুপে ফিরে পেয়ে খুশি আমরা। বিশ্বমানের উড়ান সংস্থায় পরিণত করার করার জন্য আমরা সকলের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি।’ আজ মুম্বই থেকে ওড়া ৪টি উড়ানে যাত্রীদের জন্য থাকবে উন্নত খাবার। যদিও বৃহস্পতিবারেই এয়ার ইন্ডিয়ার উড়ানে থাকছে না রতন টাটার সংস্থার ব্যানার।

আরও পড়ুন: মহারাষ্ট্রে ভয়াবহ পথদুর্ঘটনা, মৃত বিজেপি বিধায়কের ছেলে-সহ ৭ ডাক্তারি পড়ুয়া

সূত্রের দাবি,মুম্বই থেকে আজ রওনা হওয়া চারটি বিমানে টাটারা ‘এনহ্যান্সড মিল’ পরিষেবা রাখছে। এই চারটি বিমান হল, মুম্বই-দিল্লি AI864, মুম্বই-দিল্লি AI687, মুম্বই-আবুধাবি AI945, মুম্বই বেঙ্গালুরু AI639। এরপর শুক্রবার মুম্বই নিউ ইয়র্ক ও মুম্বই থেকে দিল্লিগামী আরও বিমানে এই বিশেষ খাবারের পরিষেবা থাকবে। আপাতত পর্বভিত্তিকভাবে এই পরিষেবা চলবে।

জানা যাচ্ছে, বিমানে বিজনেস ও প্রথম শ্রেণির যাত্রীদের জন্য ওয়াইন গ্লাসের বন্দোবস্ত থাকবে। ইকনমি ক্লাসে চা বা কফি সরবরাহের জন্য মেলামাইন ও বিজনেস বা প্রথম শ্রেণির যাত্রীদের জন্য পোর্সিলিনের কাপের ব্যবহারের কথাও উঠে আসছে। চিরাচরিত প্রথা মেনে প্রত্যেক যাত্রীকে ‘অতিথি’ হিসাবে দেখার ভাবনা থেকেই পরিষেবা শুরু করছে টাটারা।

আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসে দিল্লিতে গণধর্ষিতা মা! মুখে কালি মাখিয়ে দিল্লির রাস্তায় হাঁটানো হল গণধর্ষিতাকে

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest