Alliance Air's flight, with 55 on board, overshoots runway at Jabalpur airport

Jabalpur: বিমানবন্দরে রানওয়ে থেকে পিছলে গেল বিমান, অল্পের জন্য রক্ষা পেল ৫৫ জন যাত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মধ্যপ্রদেশের জব্বলপুরে দুমনা বিমানবন্দরে অল্পের জন্য বড়সড় দুর্ঘটনা এড়াল বিমান। অবতরণের সময় রানওয়ে থেকে পিছলে যায় অ্যালায়েন্স এয়ারের এটিআর–৭২ বিমানটি। সেই সময় বিমানের ভেতরে ছিলেন ৫৫ জন যাত্রী। পাইলটের তৎপরতায় বড় দুর্ঘটনা থেকে বিমানের রক্ষা। কিছুটা দূরে গিয়ে দাঁড়িয়ে পড়ে বিমান। দিল্লি থেকে জব্বলপুর বিমানবন্দরে নামার সময় এই বিভ্রাট ঘটে।

দুপুর ১ টা থেকে দেড়টার মধ্যে এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। নিয়ন্ত্রণ হারিয়ে পিছলে গিয়ে রানওয়ের বাইরে চলে যায় ওই বিমানটি। এই পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা রেখে পাইলট বিমানটি রানওয়েতে ফিরিয়ে আনেন। পুরো ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে।

আরও পড়ুন: Uttarakhand Election Results 2022: উত্তরাখণ্ডে এগিয়ে বিজেপি, জোর লড়াই কংগ্রেসের

বিমানবন্দরে এই বিভ্রাটের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে এয়ারপোর্ট অথরিটি ও ফায়ারব্রিগেডের লোকজন ঘটনাস্থলে ছুটে আসেন। যাত্রীদের সুরক্ষিতভাবে বের করে আনা হয়। রানওয়েতে কীভাবে বিমান পিছলে গেল এবং এই বিভ্রাট হল, তা জানতে তদন্ত শুরু হয়েছে।

দিল্লি থেকে এই বিমানটি শনিবার সকাল সাড়ে এগারোটায় ছাড়ে মধ্যপ্রদেশের উদ্দেশ্যে। জানা গেছে, দুমনা বিমানবন্দরে অবতরণের সময়  রানওয়ে ধরে এগোচ্ছিল বিমানটি। এই সময়ই বিমানের সামনের চাকা পিছলে রানওয়ের বাইরে চলে যায়। এরপর বিমানের চাকা রানওয়ের বাইরে থাকা জমিতে পড়ে আটকে যায়। এর ফলে বিমানের সামনের দিকে থাকা চাকা খুবই ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে। উড়ান নম্বর ই-৯১৬৭-এর এভাবে নিয়ন্ত্রণ হারিয়ে রানওয়ের বাইরে চলে যাওয়ার খবরে উদ্বেগ ছড়িয়ে পড়ে।  অ্যাম্বুলেন্স ও ফায়ার ব্রিগেডের গাড়িও ছুটে আসে। স্বস্তির খবর নেই এই ঘটনায় কেউ জখম হননি।

বিমানবন্দরের পক্ষ থেকে জানানো হয়েছে যে বিমানের ভেতর থাকা ৫৫ জন যাত্রী সকলেই সুরক্ষিত রয়েছেন। ডিজিসিএর আধিকারিকরা এই দুর্ঘটনার পেছনে থাকা কারণ খতিয়ে দেখতে ঘটনাস্থলে পৌঁছেছেন। এই ঘটনা সম্পর্কে বলতে গিয়ে এয়ার অ্যালায়েন্স বলেছে, ‘‌আমরা কৃতজ্ঞ যে সমস্ত যাত্রী এবং ক্রু নিরাপদে রয়েছেন, তাঁদের সুরক্ষা এবং উদ্ধার করা আমাদের অগ্রাধিকার। যদিও আমরা নিয়ন্ত্রক কর্তৃপক্ষের সমস্ত নিরাপত্তা নীতি অনুসরণ করি, আমরা এই দুর্ভাগ্যজনক ঘটনার জন্য দুঃখিত এবং ঘটনার তদন্ত শুরু করেছি।’‌

আরও পড়ুন: ৪ রাজ্যে জিতেই সঞ্চয়ে কোপ! ৪৪ বছর পর সর্বনিম্ন পিএফের সুদের হার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest