Amarinder can open a new party in Punjab, rumors are being heard

পাঞ্জাবে নয়া দল খুলতে পারেন অমরিন্দর, শোনা যাচ্ছে গুঞ্জন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কংগ্রেস (Congress) ছেড়েছেন পাঞ্জাবের (Punjab) প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh)। তিনি ইস্তফা দেওয়ার পর থেকেই প্রশ্ন উঠেছে তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে। এর মধ্যেই তিনি অমিত শাহর সঙ্গে সাক্ষাৎ করার পর থেকেই জল্পনা শুরু হয়, গেরুয়া শিবিরেই যাচ্ছেন ক্যাপ্টেন। কিন্তু বৃহস্পতিবারই প্রবীণ নেতা পরিষ্কার করে দিয়েছিলেন, কংগ্রেস ছাড়লেও বিজেপিতে যাবেন না তিনি। এর মধ্যেই শোনা যাচ্ছে, সম্ভবত নতুন দল খুলতে চলেছেন তিনি। রাজ্যের বিধানসভা নির্বাচনের মাত্র কয়েক মাস বাকি। তার মধ্যেই এই জল্পনাকে ঘিরে সরগরম পাঞ্জাবের রাজনীতি।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, খুব দ্রুত এই দল গঠন করে ফেলবেন বলে স্থির করেছেন অমরিন্দর। এবং সেই দলে রাজ্যের বহু কংগ্রেস নেতাই যোগ দিতে পারেন। এরই মধ্যে কংগ্রেসের গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন তিনি। এমনকী, কৃষি বিক্ষোভের নেতাদের সঙ্গে বৈঠক করার কথা অমরিন্দরের। যদি এমনটাই হয়, তাহলে যে পাঞ্জাবে কংগ্রেসের ভাঙন আরও ভয়াবহ আকার ধারণ করবে তা নিয়ে নিঃসংশয় ওয়াকিবহাল মহল।
সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং বলেন, “আমি কংগ্রেস ছাড়ব। তবে অমিত শাহের সঙ্গে বৈঠকের কোনও রাজনৈতিক সম্পর্ক ছিল না। অজিত দোভালের সঙ্গে পাঞ্জাবের উপর দিয়ে পাক ড্রোনের মতো নিরাপত্তার বিষয় নিয়ে আলোচনা করেছি।”
অমরিন্দর বলেন, “আমার ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে পরে কথা বলব।” ফ্লোর টেস্টের বিষয়ে কথা বলতে গিয়ে অমরিন্দর সিং বলেন, “স্পিকার সিদ্ধান্ত নেবেন যে ফ্লোর টেস্ট হবে কি না। সিধু মুখ্যমন্ত্রী চান্নির কর্তৃত্বকে খর্ব করছে।”আমি তাকে(সিধুকে) কোথাও থেকে জিততে দেব না।”
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest