Amid 'Agnipath' Protests, Industrialist Anand Mahindra Makes An Offer

Agnipath Protest: এবার অগ্নিবীরদের চাকরির প্রতিশ্রুতি আনন্দ মাহিন্দ্রার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অগ্নিপথ প্রকল্প নিয়ে চলা দেশব্যাপী হিংসাত্মক আন্দোলনে দুঃখপ্রকাশ করলেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা। শুধু তাই নয়। অগ্নিবীরদের নিজের সংস্থায় চাকরির প্রতিশ্রুতিও দিলেন তিনি।

সম্প্রতি আনন্দ মাহিন্দ্রা একটি টুইট করে জানান, অগ্নিবীরদের শৃঙ্খলা এবং দক্ষতা তাঁদের বিভিন্ন সংস্থায় কাজ করার পক্ষে বিশেষ ভাবে সহায়তা করবে। এর পর নেটমাধ্যমে তাঁর ঘোষণা, ‘এমন দক্ষ এবং প্রশিক্ষিত যুবকদের মাহিন্দ্রায় স্বাগত’।

আরও পড়ুন: Petrol Diesel Price: অপরিশোধিত তেলের দামে পতন! কলকাতায় পেট্রল কত?

অগ্নিপথ প্রকল্পে নিয়োজিত সেনারা চার বছর পর চাকরি থেকে অব্যাহতির পর কী করবেন, এই প্রশ্ন তুলে কেন্দ্রকে নিশানা করেছেন বিরোধীরা। বিক্ষোভ চলছে সারা দেশে। পুড়িয়ে দেওয়া হয়েছে ট্রেন, গাড়ি। চলেছে তাণ্ডব। সেই ঘটনা নিয়ে কড়া বার্তা দিয়েছে কেন্দ্র। রবিবার সামরিক বাহিনী সংক্রান্ত দফতরের অতিরিক্ত সচিব লেফটেন্যান্ট জেনারেল পুরী বলেন, ‘যদি তাঁদের (প্রার্থী) বিরুদ্ধে কোনও এফআইআর দায়ের করা হয়, তাহলে সামরিক বাহিনীতে যোগ দিতে পারবেন না। আবেদনপত্রে লিখতে হবে যে তাঁরা হিংসায় যুক্ত ছিলেন না। (তারপর) পুলিশি যাচাইপর্ব চলবে।’

এই অবস্থায় কেন্দ্রের একাধিক মন্ত্রক অগ্নিবীরদের চাকরির প্রতিশ্রুতি দিয়েছেন। এ বার সেই তালিকায় যুক্ত হলেন শিল্পপতি মাহিন্দ্রাও। কিন্তু তাঁর সংস্থায় কোন কোন পদে কাজ পাবেন অগ্নিবীররা? শিল্পপতি জানান, কর্পোরেট জগতে অগ্নিবীরদের কর্মসংস্থানের সম্ভাবনা বিশাল। তাঁদের নেতৃত্বদানের ক্ষমতা, শারীরিক সক্ষমতা, দলবদ্ধ ভাবে কাজ করার অভ্যাস যে কোনও ক্ষেত্রে কর্মসংস্থানের সুযোগ দেবে। তাঁর সংস্থা তো বটেই, অন্যান্য বেসরকারি সংস্থাতেও অগ্নিবীররা কাজ পাওয়ার যোগ্য বলে মত আনন্দ মাহিন্দ্রার।

আরও পড়ুন: Bihar: বজ্রপাতে ১৭ জনের মৃত্যু! আর্থিক সাহায্যের ঘোষণা মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest