Amit Shah reacts on Gautam Adani Hindenburg issue

Amit Shah : ‘গোপন করার কিছু নেই,ভয় পাচ্ছে না বিজেপি !’ আদানি ইস্যুতে জবাব শাহের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আদানি ইস্যুতে রাজ্যসভা কিংবা লোকসভার ভাষণেও এই ইস্যু নিয়ে একটা শব্দও খরচ করতে দেখা যায়নি প্রধানমন্ত্রীকে। অবশেষে আদানি বিতর্কে মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

সর্বভারতীয় সংবাদ সংস্থায় দেওয়া একান্ত সাক্ষাৎকারে অমিত শাহ গৌতম আদানির সংস্থার উপর ওঠা হিন্ডেনবার্গের (Gautam Adani Hindenburg) অভিযোগ নিয়ে মন্তব্য করলেন।সাংবাদিকের প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah) বলেন, “একটি একটি বিচারাধীন বিষয়। আদানি ইস্যু বর্তমানে সুপ্রিম কোর্টে বিচারাধীন। তাই এই নিয়ে আমি কোনও মন্তব্য করব না।” এরপরই শাহ উবাচ, “তবে আমি এটুকু বলতে পারি BJP-র কিছু লোকানোর নেই অথবা ভয় পাওয়ার নেই।”

শিল্পপতি গৌতম আদানির সঙ্গে প্রধানমন্ত্রী মোদীর ‘সুসম্পর্ক’কে হাতিয়ার করে আসরে নেমেছে কংগ্রেস-সহ বিরোধীরা। আদানির সঙ্গে মোদীর সম্পর্ক কী? এ নিয়ে প্রশ্ন তুলেছেন রাহুল গান্ধী। আদানিকাণ্ডে যৌথ সংসদীয় কমিটির (জেপিসি) তদন্তের দাবি জানিয়েছে বিরোধীরা।

আদানি প্রসঙ্গে একটা শব্দও খরচ করেননি প্রধানমন্ত্রী। বরং কৌশলে বিরোধীদের আক্রমণের জবাব দিয়ে মোদী বলেছেন, ‘‘বিরোধীদের হাতে কাদা রয়েছে বলেই ছুড়ছেন। যত কাদা ছুড়বেন, ততই পদ্ম ফুটবে।’’ মোদী যেমন গোটা আদানি বিতর্ক এড়িয়ে গিয়েছেন শাহ তেমনটি না করলেও, আসলে কোনো জবাব দিতে পারেননি তিনিও। যে কথা শাহ বলেছেন তা আসলে তার দলের হয়ে সাফাই। কোনো জবাব নয়। এমন এড়িয়ে যাওয়া উত্তর এর আগে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনও দিয়েছিলেন। আসল কথা হল আদানি ইস্যুতে বিজেপির কোনো শীর্ষ নেতৃত্বে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেননি, আমিত সাঃ মুখ খুললেন বটে,কিন্তু তা আসলে ধরি মাছ না ছুঁই পানি। এমনটাই মনে করছেন অনেকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest