Site icon The News Nest

নূপুর শর্মা,শাবা নকভিসহ ১০ জনের বিরুদ্ধে এফআইআর করল অমিত শাহের পুলিশ

nupur 1

সাসপেন্ডেড বিজেপি নেতা নূপুর শর্মা এবং নবীন জিন্দলের পাশাপাশি সাংবাদিক শাবা নকভি, সংখ্যালঘু নেতা শাদাব চৌহানের, ধর্মীয় নেতা মৌলানা মুফতি নাদিমের বিরুদ্ধে দায়ের করা হল এফআইআর।দিল্লি পুলিশের স্পেশাল সেলের ‘ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশন (আইএফএসও) ইউনিট’-এর ডেপুটি কমিশনার কেপিএস মালহোত্র জানিয়েছেন, পয়গম্বর সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জন্য নূপুরের বিরুদ্ধে একটি এফআইআর করা হয়েছে।

বুধবার নূপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেলের ‘ইন্টেলিজেন্স ফিউশন আ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশন ইউনিট'(আইএফএসও) ৷দিল্লি পুলিশ জানিয়েছে, এই এফআইআর-এ নূপুর শর্মা ছাড়াও নাম রয়েছে নবীন জিন্দল, হিন্দু মহাসভার পূজা শাকুন পাণ্ডে, সাংবাদিক সাবা নাকভি, শাদাব চৌহান, মৌলানা মুফতি নাদিম, আব্দুর রহমান, অনিলকুমার মিনা, গুলজার আনসারির ৷ পুলিশের এই পদক্ষেপকে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের মুখ বাঁচানোর চেষ্টা হিসেবেই দেখছে বিরোধীরা ৷

নূপুর শর্মার বিরুদ্ধে এফআইআর দায়ের হলেও, মঙ্গলবারই তাকে নিরাপত্তা দিয়েছে দিল্লি পুলিশ ৷ নূপুর ও তার পরিবারকে হুমকি দেওয়া হচ্ছিল বলে অভিযোগ, তার প্রেক্ষিতেই তাকে এই নিরাপত্তা দেওয়া হয় বলে জানা গিয়েছে ৷পয়গম্বর সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জন্য জাতীয় মুখপাত্র নূপুর(BJP leader Nupur Sharma) এবং দিল্লির নেতা নবীনকে সাসপেন্ড করেছে বিজেপি। কিন্তু সেই শাস্তির প্রতিবাদে ইতিমধ্যেই নেটমাধ্যমে প্রচারে নেমে পড়েছেন বিজেপি সমর্থকদের একাংশ। দলের শীর্ষনেতৃত্ব কেন নূপুর-নবীনের পাশে দাঁড়াচ্ছে না, সে প্রশ্নও তুলেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মন্ত্রক নিয়ন্ত্রিত দিল্লি পুলিশের পদক্ষেপে স্পষ্ট, আন্তর্জাতিক মঞ্চে চাপে মুখে পড়া নরেন্দ্র মোদী সরকার(Narendra Modi Govt.) আপাতত ঘৃণা-ভাষণ বিতর্কে কড়া অবস্থান বজায় রাখতে চাইছে।

 

Exit mobile version