Students Sucide: 9 Students Allegedly Committed Suicide After Failing in Andhra Pradesh Inter Results

Students Sucide: পরীক্ষায় পাশ না করতে পারায় আত্মঘাতী ৯ পড়ুয়া, শিউরে উঠল দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একাদশ এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পাশ করতে না পেরে আত্মহাত্যা করল ৯ পড়ুয়া। ঘটনাটি অন্ধ্রপ্রদেশের। বুধবার রাজ্যে একাদশ এবং দ্বাদশের বোর্ডের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। কিন্তু বহু পড়ুয়া তাতে অকৃতকার্য হয়েছে। তাদের মধ্যে ৯ পড়ুয়া হতাশায় নিজেদের জীবন শেষ করে।

পুলিশ সূত্রে খবর, শ্রীকাকুলাম জেলায় বি তরুণ (১৭) নামে এক কিশোর ট্রেনের সামনে ঝাঁপ দেয়। পরীক্ষায় পাশ করতে না পেরে হতাশায় ট্রেনের সামনে ঝাঁপ দেয়। পরে পুলিশ তার দেহ উদ্ধার করে। অন্য দিকে, বিশাখাপত্তনমে বছর ষোলোর এক কিশোরী নিজের বাড়িতেই গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয়। পুলিশ জানিয়েছে, মৃত ছাত্রীর নাম এ অখিলাশ্রী (১৬)। সে একাদশ শ্রেণির ছাত্রী ছিল।

আরও পড়ুন: Haryana: ছেলের হাতে ধর্ষিতা মা, ‘পশুর মতো আচরণে’র দায়ে আমৃত্যু কারাদণ্ড দিল আদালত

বিশাখাপত্তনমেই বি জগদীশ(১৮) নামে আরও এক পড়ুয়া আত্মঘাতী হয়েছেন। তিনি দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। চিত্তুর জেলায় অনুষা (১৭) নামে এক পড়ুয়া হ্রদে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে। এ ছাড়া ওই জেলাতেই বাবু (১৭) নামে দ্বাদশ শ্রেণির এক ছাত্র কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়। আবার টি কিরণ (১৭) নামে পড়ুয়া বাড়িতেই আত্মহত্যা করে। এ ছাড়াও আর তিন জন আত্মহত্যা করেছে বলে পুলিশ জানিয়েছে।

এ বছর একাদশ শ্রেণিতে পাশের হার ছিল ৬১ শতাংশ। দ্বাদশ শ্রেণিতে সেই হার ৭২ শতাংশ। ১০ লক্ষ পড়ুয়া এ বার বোর্ডের পরীক্ষায় বসেছিল। পরীক্ষা হয়েছিল মার্চ-এপ্রিল মাসে। একসঙ্গে এত জন পড়ুয়া আত্মহত্যা করায় শোরগোল পড়ে গিয়েছে। এই পরিস্থিতি দেখে পুলিশ এবং মনোবিদরা রাজ্যের পড়ুয়াদের কাছে আবেদন করেছেন, তারা যেন চরম পদক্ষেপ না করে।

আরও পড়ুন: Amritpal Singh: আঁটসাঁট নিরাপত্তায় ডিব্রুগড় জেলে নিয়ে যাওয়া হল অমৃতপালকে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest