Anti-Muslim slogans chanted at Jantar Mantar, 6 including former Delhi BJP spokesperson arrested

যন্তর-মন্তরে মুসলিম বিরোধী স্লোগান, শেষমেষ গ্রেফতার Delhi BJP’র প্রাক্তন মুখপাত্র সহ ৬

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিল্লির যন্তর-মন্তরে সাম্প্রদায়িক স্লোগান তোলার ঘটনায় সকালেই আটক করা হয়েছিল বিজেপির প্রাক্তন মুখপাত্র অশ্বিনী উপাধ্যায়, বিনোদ শর্মা, দীপক সিং, বিনিত ক্রান্তি, প্রীত সিং এবং দীপককে। এবার এই ছয়জনকে গ্রেফতার করা হল বলে জানিয়ে দিল দিল্লি পুলিশ।

‘হিন্দুস্তান মে রেহনা হোগা, জয় শ্রীরাম কেহনা হোগা’- মুসলিমবিরোধী এই স্লোগান উঠেছিল দিল্লির (Delhi) যন্তরমন্তরের সামনে। রবিবার সংসদ ভবন এবং প্রধানমন্ত্রীর বাসভবন থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে দিল্লির প্রাণকেন্দ্রে ঘটা এই ঘটনায় তীব্র বিতর্ক শুরু হয়। ইতিমধ্যে ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে। যেখানে দেখা যায়, মিছিল থেকে বারেবারেই মুসলিম বিরোধী স্লোগান উঠছে। কিন্তু বিতর্ক তৈরি হলেও সোমবার বিকেল গড়িয়ে গেলেও কাউকে গ্রেপ্তার করেনি দিল্লি পুলিশ। শেষপর্যন্ত চাপের মুখে রাতের দিকে অশ্বিনী উপাধ্যায়-সহ মোট পাঁচজনকে আটক করা হয়। ভাইরাল ভিডিওয় বারেবারেই শোনা গিয়েছে ‘রাম’, ‘রাম’ ধ্বনি। পাশাপাশি মুসলিম বিরোধী একাধিক স্লোগানও ওঠে। সূত্রের খবর, এই কর্মসূচির আয়োজকদের মধ্যে অন্যতম ছিলেন অশ্বিনী উপাধ্যায়ই। এছাড়া মিছিলের নেতৃত্ব দেন সন্ত নরসিংহানন্দ সরস্বতীকে। এছাড়া ছিলেন অভিনেতা তথা বিজেপি নেতা গজেন্দ্র চৌহানও।

আরও পড়ুন:

যদিও বিতর্কের মুখে পড়ে অশ্বিনী উপাধ্যায়ের সাফাই, তিনি এই ভিডিও সম্পর্কে কিছুই জানেন না। তাঁর কথায়, “হয়তো পাঁচ-ছ’জন স্লোগান দিয়ে থাকতে পারেন। ওই সময় আমি মিছিলে ছিলাম না। এই কর্মসূচিতে যোগ দেওয়ার জন্য আমি কাউকে আমন্ত্রণও জানাইনি। আমি চলে আসার পর হয়তো ওই ঘটনা ঘটেছে। এই ধরনের স্লোগান দেওয়া কখনওই উচিত হয়নি। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া উচিত।” যদিও পরবর্তীতে তিনি নিজেই গ্রেপ্তার হলেন।

এর আগে, অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ১৫৩-এ (দুই সম্প্রদায়ের মধ্যে শত্রুতায় ইন্ধন), ১৮৮ (সরকারি কর্মীর অবমাননা) ধারা এবং কোভিড বিধি লঙ্ঘনের মামলা দায়ের করেছিল দিল্লি পুলিশ।

আরও পড়ুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest