Army helicopter crashes in Kashmir, two pilots missing, helmets rescued

কাশ্মীরে লেকের জলে ভেঙে পড়ল সেনার হেলিকপ্টার, নিখোঁজ দুই পাইলট, উদ্ধার হেলমেট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দুজন পাইলটকে নিয়ে ভারতীয় সেনার হেলিকপ্টার ভেঙে পড়ল জম্মু ও কাশ্মীরের রঞ্জিত সাগর ড্যামে। মঙ্গলবারের এই ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। কাঠুয়ার এসএসপি রমেশ কোতোয়াল বলেন, ‘স্থানীয় বাসিন্দাদের মতে, সকাল ১০টা ৪৩ মিনিট নাগাদ চপারটি ড্যামের উপর ভেঙে পড়ে। প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি সেনাবাহিনীর চপার। আমরা জলযানগুলির উপর জোর দিচ্ছি। কিন্তু কোনও সূত্র পাওয়া যাচ্ছে না।’ স্থানীয় সূত্রে খবর, এটি আদতে হালকা ধরনের একটি হেলিকপ্টার। নাম দেওয়া হয়েছে ধ্রুব। বাশলি এলাকা দিয়ে যাওয়ার সময় এটি ভেঙে পড়ে। রুটিন মেনে এটি এদিন মামুন ক্যানটনমেন্ট এলাকায় থেকে উড়েছিল। স্থানীয়দের দাবি,  চপারগুলি সাধারণত একটি পাইপকে ড্যামের উপর ঝুলিয়ে দেয়। এদিনও তেমনটাই করছিল। আর তখনই আচমকা ভেঙে পড়ল চপারটি।

আরও পড়ুন : ভেজা শরীর, গাল ভর্তি দাঁড়ি! ডাব্বুর লেন্সে ‘কিলার’ লুকে Shah Rukh Khan

স্থানীয় সূত্রে খবর, এটি আদতে হালকা ধরনের একটি হেলিকপ্টার। নাম দেওয়া হয়েছে ধ্রুব। বাশলি এলাকা দিয়ে যাওয়ার সময় এটি ভেঙে পড়ে। রুটিন মেনে এটি এদিন মামুন ক্যানটনমেন্ট এলাকায় থেকে উড়েছিল। স্থানীয়দের দাবি,  হেলিকপ্টারগুলি সাধারণত একটি পাইপকে ড্যামের ওপর ঝুলিয়ে দেয়। এদিনও তেমনটাই করছিল। আর তখনই আচমকা ভেঙে পড়ল হেলিকপ্টারটি।সন্ধ্যায়  চিনুক বলে অপর একটি হেলিকপ্টারকেও উদ্ধারকাজে লাগানো হয়েছে।

এসএসপি জানিয়েছেন,  ‘ডুবুরিদেরও জলে নামানো হয়েছে। তবে উদ্ধারকাজে কিছুটা সময় লাগবে। তবে লেক থেকে কিছু ভাসমান অবশিষ্ট অংশ পাওয়া গিয়েছে। পুরো ধ্বংসাবশেষ উদ্ধারে সময় লাগবে। দুটি হেলমেটও পাওয়া গিয়েছে। সম্ভবত দুজন পাইলটের মাথা এটি ছিল। এসএসপি জানান, ‘লেকটি প্রায় ২০০-২৫০ ফুট গভীর। সেনার স্পেশাল ফোর্স, ডুবুরিদের নামানো হয়েছে। কিন্তু জল একেবারেই স্বচ্ছ নয়।’ সেনার অ্যাম্বুল্যান্স, দুটি হেলিকপ্টার, সেনা কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন। এদিকে পাঞ্জাবের পাঠানকোটের এসপি ফোনে জানিয়েছেন, ‘আমাদের টিমও ঘটনাস্থলে গিয়েছে।’ প্রসঙ্গত পাঠানকোট থেকে এটি প্রায় ৩০ কিলোমিটার দূরে রয়েছে।

আরও পড়ুন : হলদিয়া পেট্রোকেমিক্যালে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ৮ ইঞ্জিন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest