যোগীর হয়ে টুইট করলেই টাকা! অডিয়ো ভাইরাল হতেই বরখাস্ত আইটি সেলের প্রধান

প্রাক্তন আইএএস সূর্যপ্রতাপ সিংহ ওই অডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সমর্থনে টুইট করলে মিলবে দু’টাকা— এ বার সামনে এল এমনই বিতর্কিত অডিয়ো। এই সংক্রান্ত অডিয়ো ভাইরাল হতেই বিতর্কে জড়িয়েছে যোগীর মিডিয়া টিম। বিতর্ক জোরালো হতেই যোগীর প্রচার সামলানোর দায়িত্বে থাকা সংস্থাটি তাদের আইটি সেলের শীর্ষ পদে থাকা ব্যক্তিকে বরখাস্ত করেছে।

কৃষক আন্দোলন কিংবা কংগ্রেসের টুলকিটের পরে এবার যোগী আদিত্যনাথের টুলকিট (Toolkit) ঘিরে বিতর্ক শুরু হয়েছে। অবসরপ্রাপ্ত আইএএস অফিসার সূর্যপ্রতাপ সিং এটি প্রথম শেয়ার করেন। তারপরই তা দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। ঠিক কী শোনা যাচ্ছে ওই ভাইরাল অডিওয়? সেখানে দুই ব্যক্তিকে কথা বলতে শোনা যাচ্ছে। যোগীর সমর্থনে টুইট করা ও সেজন্য কত টাকা দেওয়া হচ্ছে তা নিয়ে আলোচনা চলছিল। সেখানেই শোনা যায়, টুইট পিছু ২ টাকা দেওয়ার কথা।

অভিযোগ উঠেছে, যোগীর প্রচারের দায়িত্বে থাকা টিমের সদস্যরা এ সব কথা বলছিলেন। প্রাক্তন আইএএস সূর্যপ্রতাপ সিং ওই অডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। অডিয়ো নিয়ে প্রচার সংস্থার প্রতিক্রিয়া মেলেনি। তবে তারা তাদের আইটি সেলের প্রধান মনমোহন সিংকে বরখাস্ত করেছে। আর শাস্তি মেলার পর মনমোহন তাৎপর্যপূর্ণ ভাবে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘‘হাজার জবাবের চেয়ে ভাল আমার নীরবতা। তা হয়তো অনেক প্রশ্নকে ঢেকে দেবে।’’

আরও পড়ুন: ‘নীতি আরও সুস্পষ্ট করুন’, করোনা টিকাকরণ নিয়ে সুপ্রিম কোর্টের ভর্ৎসনার মুখে কেন্দ্র

স্বাভাবিক ভাবেই বিতর্ক থেকে নিজেদের সরিয়ে নিয়েছে বিজেপি ও যোগী। বিজেপি মুখপাত্র মণীশ শুক্লের দাবি, বিষয়টি একটি বেসরকারি সংস্থার অভ্যন্তরীণ ব্যাপার। এতে বিজেপি ও যোগীর কোনও যোগ নেই। তাঁর যুক্তি, কোন্‌ সংস্থা কোন কর্মীকে বরখাস্ত করবে, সেটা তাদের নিজস্ব ব্যাপার।

সূত্রের দাবি, যোগীর হয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচার চালাত একটি বেসরকারি সংস্থা। মনমোহন সেই সংস্থার কর্মী। কিন্তু কিছু দিন আগে মনমোহনের সংস্থাকে সরিয়ে প্রচারের দায়িত্ব দেওয়া হয় অন্য একটি সংস্থাকে। নতুন সংস্থাটি গোটা বিষয়টি সামলানোর চেষ্টা করছে। সেই সময়েই সামনে এসে গেল বিতর্কিত অডিয়ো। যার জেরে বরখাস্ত হলেন পুরনো সংস্থার আইটি সেলের প্রধান।

আরও পড়ুন: করোনার মৃদু উপসর্গে Eli Lilly-র অ্যান্টিবডি ককটেল ওষুধকে অনুমোদন DCGI-এর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest