Asaduddin Owaisi furious at Rahul Gandhi's speech 'Hindu rule will have to be brought in the country'

ক্ষমতা দখলে ‘প্রকৃত হিন্দু’ হতে মরিয়া রাহুল গান্ধী, ‘সেকুলার’ কংগ্রেসকে বিঁধলেন আসাদউদ্দিন ওয়াইসি

এবার পকেট থেকে হিন্দুত্বের তাস বের করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রাজস্থানের জয়পুরে আজ কংগ্রেসের এক জনসভার আয়োজন করা হয়েছিল। আর তাতে নেতৃত্বে ছিলেন রাহুল গান্ধী। দ্রব্যমূল্য বৃদ্ধি থেকে শুরু করে কৃষকদের ইস্যু এবং পুঁজিবাদী ভাবধারা, বিভিন্ন ইস্যুতে আজ কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ শানান তিনি। আর এই সব কিছুকে ছাপিয়ে গিয়ে উঠে এল রাহুলের হিন্দুত্বের তাস। এতদিন পর্যন্ত বিজেপি এবং আরএসএসের বিরুদ্ধে বিভিন্ন সময়ে হিন্দুত্বের তাস খেলার অভিযোগ তুলেছেন বিরোধীরা। আর এবার সেই বিরোধী কংগ্রেস শিবিরের মুখেই হিন্দুত্বের কথা। ঠিক কী বললেন রাহুল গান্ধী?

রবিবার রাজস্থানে রাহুল গান্ধী বলেন, “আমি নিজে একজন হিন্দু। আপানারা যাঁরা আছেন, তাঁরাও প্রত্যেকে হিন্দু। আর তাঁরা হলেন হিন্দুত্ববাদী।” নিজের বক্তব্যের ব্যাখ্যা দিতে গিলে রাহুল গান্ধী বলেন, “হিন্দুত্ববাদীরা কেবলমাত্র ক্ষমতার পিছনে দৌঁড়াচ্ছে। কোনটা সত্যি, কোনটা মিথ্যা… সে সবের কোনও পরোয়া করেন না তাঁরা।”

রাজস্থানের জনসভায় কংগ্রেস (Congress) নেতা বললেন, “দেশে ২০১৪ থেকে হিন্দুত্ববাদীদের শাসন চলছে। ওদের সরাতে হবে। ওদের সরিয়ে প্রতিষ্ঠা করতে হবে হিন্দুদের শাসন। এ দেশের হিন্দুদের জাগাতে হবে। হিন্দুদের দমিয়ে রাখা যাবে না। ৩ হাজার বছরেও রাখা যায়নি। এই দেশ হিন্দুদের দেশ, হিন্দুত্ববাদীদের দেশ নয়। আজ এই দেশের সব দুর্দশার কারণ হিন্দুত্ববাদীরা।” প্রাক্তন কংগ্রেস সভাপতি এদিন রাজস্থানের ‘মূল্যবৃদ্ধি হটাও’ জনসভায় গীতা, উপনিষদের বুলিও আওড়েছেন। রাহুল বলে দিয়েছেন, হিন্দু ধর্ম কখনও অবহেলিতকে আক্রমণ করার শিক্ষা দেয় না। দরিদ্রকে মেরে ফেলার শিক্ষা দেয় না। কংগ্রেস নেতা দাবি করেছেন, ভারতে আজ ছদ্ম হিন্দুত্ববাদী, মিথ্যা হিন্দুত্ববাদীদের বিরুদ্ধে প্রকৃত হিন্দুদের লড়াই চলছে।

আর এনিয়েই এবার তীব্র প্রতিক্রিয়া AIMIM প্রেসিডেন্ট তথা হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসির। মিম প্রেসিডেন্ট আসাদউদ্দিন টুইট করেছেন রাহুলকে বিঁধে। তিনি লিখেছেন, ‘রাহুল আর জাতীয় কংগ্রেস হিন্দুত্বের জমিতে সার দিচ্ছেন। তারা এখন সংখ্যাগুরুবাদের চাষ করতে চাইছেন। হিন্দুদের ক্ষমতায় আনা এটা ২০২১ সালের একটি সেকুলার অ্য়াজেন্ডা ছিল। বাহ! ভারত সমস্ত ভারতীয়র। শুধুমাত্র হিন্দুদের নয়। সমস্ত ধর্মীয় বিশ্বাসী মানুষদের দেশ ভারতবর্ষ, যাঁরা বিশ্বাস করেন না তাঁদেরও দেশ এই ভারতবর্ষ।’