Assembly Election 2022: Congress names mother of Unnao Rape Victim as candidate in Uttar Pradesh

Uttar Pradesh: উত্তরপ্রদেশে কংগ্রেসের প্রার্থী উন্নাওয়ের নির্যাতিতার মা, প্রথম তালিকায় ৪০ শতাংশ মহিলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বেজে গিয়েছে পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের দামামা। বৃহস্পতিবার উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে (UP Assembly Poll) দলের প্রার্থী ঘোষণা করল কংগ্রেস (Congress)। প্রথম দফায় ১২৫ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। এর মধ্যে একজন প্রার্থীর নাম আলাদা করে নজর কাড়ার মতো। তিনি উন্নাওয়ের নির্যাতিতার মা। উন্নাওয়ের নির্যাতিতার মাকে প্রার্থী করা কংগ্রেসের বড় রাজনৈতিক চাল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

এ দিন উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের (Uttar Pradesh Asse,bly Election 2022) জন্য কংগ্রেসের তরফে প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। সাংবাদিক বৈঠকে প্রিয়াঙ্কা গান্ধী ১২৫ জন প্রার্থীর নাম ঘোষণা করেন, তারমধ্যে ৫০ জনই মহিলা। সকলকে চমকে দিয়ে উন্নাওয়ে নির্যাতিতার মা আশা সিংয়ের নাম ঘোষণা করেন।

আরও পড়ুন: Gujarat: ভারতীয় জলসীমার ১১ কিমি ভিতরে অনুপ্রবেশ, আটক পাক ১০ নাবিক-সহ জলযান

আসন্ন বিধানসভা নির্বাচনকে মাথায় রেখেই উত্তর প্রদেশে কংগ্রেস শুরু করেছিল “লড়কি হু, লড় সকতি হু” নামে প্রচার অভিযান। রাজ্য তথা দেশের নারীশক্তিকে তুলে ধরতেই এই প্রচার শুরু করেছে কংগ্রেস। এ দিন প্রার্থী তালিকা ঘোষণা করতে গিয়ে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, “আমাদের প্রার্থী তালিকা এক নতুন বার্তা দিচ্ছে, আপনি যদি নির্যাতন বা হেনস্থার শিকার হন, তবে কংগ্রেস আপনাকে সমর্থন করবেই। নির্বাচনে কংগ্রেসের ৪০ শতাংশ টিকিটই মহিলাদের জন্য সংরক্ষিত করা হয়েছে।”

প্রার্থী তালিকায় মহিলা ও যুব প্রার্থীদের প্রাধান্য বেশি থাকার কারণ হিসাবে প্রিয়াঙ্কা বলেন, “আমাদের লক্ষ্য হল দলকে শক্তিশালী করা এবং প্রার্থীরা যাতে সাধারণ মানুষের নানা সমস্যা নিয়ে লড়তে পারে, তার জন্য শক্তি জোগানো। আমরা কোনও ধরনের কুপ্রচারে নাম লেখাব না। আমাদের প্রচার কেবলমাত্র দলিত ও পিছিয়ে পড়া সম্প্রদায়গুলির উন্নয়ন ও অগ্রগতিকে কেন্দ্র করেই হবে। আমি উত্তর প্রদেশে যে কাজ শুরু করেছি, তা জারি রাখব। নির্বাচনের পরও আমি উত্তর প্রদেশেই থাকব। এই রাজ্যে আমাদের দল যাতে আরও শক্তিশালী হয়, সেই লক্ষ্যেই আমি কাজ করে যাব।”

আরও পড়ুন: UP Election 2022: অখিলেশের সঙ্গে হাত মিলিয়ে লড়াইয়ে তৃণমূল, কটা আসনে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest