Assembly Elections 2023: EC serves notice to Rahul Gandhi for 'panauti' remark against PM Modi

Assembly Elections 2023: ‘অপয়া’ মোদী ভারতের হারের কারণ! প্রধানমন্ত্রীকে কটাক্ষ করায় নোটিস রাহুলকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মঙ্গলবার ‘অপয়া’ বলেছিলেন রাহুল গান্ধী। সেই সঙ্গে রাজস্থানে ভোটের সভা করতে গিয়ে মোদীকে পকেটমার বলেও খোঁচা দিয়েছেন। রাহুলের এহেন ব্যক্তিগত আক্রমণ নিয়ে আপত্তি জানিয়ে নির্বাচন কমিশনে নালিশ জানায় বিজেপি। এ বার সেই মন্তব্যের জন্য নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে ‘শো-কজ’ নোটিস পাঠাল নির্বাচন কমিশন।

মঙ্গলবার রাজস্থানে প্রচারে গিয়েছিলেন রাহুল। সেখানে এক জনসভায় বক্তৃতায় রাহুল বলেন, “অপয়া.. অপয়া..বিশ্বকাপে আমাদের ছেলেরা ভালই খেলছিল… অপয়া গিয়ে হারিয়ে দিল। দেশের মানুষ ব্যাপারটা জানে।”

এখানেই থামেননি রাহুল। তিনি বলেন, “পকেটমার কখনও একা আসে না। তিনজন একসঙ্গে আসে। একজন সামনে থেকে আসে, একজন পিছন থেকে, আর এক জন একটু দূরে থাকে।” কংগ্রেস নেতার কথায়, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজ হল দেশের মানুষের দৃষ্টি ঘোরানো। উনি টিভিতে আসেন, হিন্দু-মুসলমান নিয়ে বিতর্ক উস্কে দেন, নোটবন্দি করেন, জিএসটি ঘোষণা করেন। আর সেই ফাঁকে আদানি পিছন থেকে এসে মানুষের টাকা নিয়ে চলে যায়”।

বুধবার বিজেপি নেতা রাধামোহন দাস আগরওয়াল, ওম পাঠক-সহ একটি প্রতিনিধি দল কমিশনের দফতরে গিয়ে রাহুলের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিল। তার একদিন পরেই, বৃহস্পতিবার এই ঘটনায় রাহুলকে নোটিস দিয়ে জবাব চেয়ে পাঠাল নির্বাচন কমিশন। শুক্রবার বিকেল ৬টার মধ্যে উত্তর চেয়ে পাঠিয়েছে কমিশন। নির্বাচনের আগে আদর্শ আচরণবিধি ভঙ্গ করার জন্য কেন তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না, তার কারণ দর্শাতে বলা হয়েছে রাহুলকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest