Site icon The News Nest

Bank: ডিসেম্বরে ব্যাঙ্ক বন্ধ থাকবে ১৪ দিন বন্ধ ! জেনে নিন কবে কবে

bank holidays

ডিসেম্বর মাসের প্রায় অর্ধেকই ব্যাঙ্ক বন্ধ থাকবে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (RBI) ২০২২ সালের ডিসেম্বর মাসের ছুটির ক্যালেন্ডার অনুযায়ী ১৪ দিন ব্যাঙ্কিং কার্যক্রম বন্ধ থাকবে। কিন্তু ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবাগুলি পাওয়া যাবে৷ অর্থাৎ সেই ১৪ দিন ব্যাঙ্কের শাখা বন্ধ থাকলেও, গ্রাহকরা অনলাইন ব্যাঙ্কিংয়ের মাধ্যমে কাজ করতে পারবেন।

প্রতি মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ব্যাঙ্কগুলিতে ছুটি থাকবে। এবার ডিসেম্বরে  ১০ ও ২৪ ডিসেম্বর সেই দিন । এ ছাড়াও ৪, ১১, ১৮ ও ২৫ তারিখ রবিবার ছুটি থাকবে। এমন পরিস্থিতিতে ডিসেম্বর মাসে মোট ৬টি শনি ও রবিবার ছুটি থাকবে।

ডিসেম্বর (December) মানেই বিয়ের মরসুম, এই সময় নানা দরকারে ব্যাঙ্কে (Bank) যাতায়াত লেগেই থাকে। জানিয়ে রাখি, যারা বেশ কিছু গুরুত্বপূর্ণ ব্যাঙ্কের কাজ ডিসেম্বরের জন্য তুলে রেখেছেন তারা এখনই মিটিয়ে নিন। কারণ, আগামী মাসে ১৪ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক (Bank Holidays)। এই ছুটি ঘোষণা করেছে রিজার্ভ ব্যাঙ্ক (RBI), এরমধ্যে ক্রিসমাস, শনি-রবিবার, বছরের শেষদিন রয়েছে।

সমস্ত সরকারি ও বেসরকারি ব্যাংকগুলিতে দ্বিতীয় ও চতুর্থ শনিবার ছুটি থাকবে। এছাড়াও ক্রিসমাস, বছরের শেষ ও শুরুর দিনের ছুটি তো আছেই। বলাই বাহুল্য ব্যাঙ্ক-কর্মীদের জন্য এই ডিসেম্বর মাস কার্যত সোনায় সোহাগা সময়।

 দেখে নিন ডিসেম্বরের ছুটির তালিকা-

 

 

Exit mobile version